শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

হবিগঞ্জের চুনারঘাটে বন্যা দুর্গত ও অসহায় মানুষের মাঝে পর্তুগাল বিএনপির আর্থিক সহয়তা

 

নিজস্ব প্রতিবেদকঃ
হবিগঞ্জের চুনারঘাটে পর্তুগাল বিএনপির পক্ষ থেকে বন্যা দুর্গত মানুষের সাহায্যের্থে নগদ অর্থ প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভা ও নগদ অর্থ প্রদান অনুষ্ঠানেটি সাবেক পৌর মেয়র নাজিম উদ্দীন সামসুর সভাপতিত্বে ও হবিগঞ্জ জেলা বিএনপির সদস্য এডভোকেট আব্দুল হাই এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক জনাবা শাম্মী আক্তার, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন পর্তুগাল বিএনপির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগাল বিএনপির যুগ্ন আহবায়ক শেখ খালেদ আহমেদ মিনহাজ।

প্রধান অতিথির বক্তব্য শাম্মী আক্তার বলেন, “বাংলাদেশের জনগনের ক্রান্তিলগ্নে সব সময় বিএনপি পরিবার জনগনের পাশে ছিল, বিশেষ করে প্রবাসী বিএনপির নেতৃবৃন্দ সব সময় এদেশের মানুষের পাশে ছিল, আর সেই ধারাবাহিকতায় আজ পর্তুগাল বিএনপি চুনারুঘাটের মানুষের পাশে দাড়িয়েছে। আমি তাদের এই আন্তরিকতার জন্য ও পর্তুগাল বিএনপির সকল নেতৃবৃন্দদের আমার পক্ষ থেকে ও চুনারুঘাট উপজেলাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি, বিশেষ করে পর্তুগাল বিএনপির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট ও যুগ্ন আহবায়ক শেখ খালেদ আহমেদ মিনহাজের প্রতি। তিনি বলেন পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দ শুধু চুনারুঘাটে নয় বাংলাদেশের বিভিন্ন প্রান্তে অসহায় মানুষদের পাশে থাকেন। দেশনায়ক তারেক রহমান বাংলাদেশের প্রতিটি উপজেলার মানুষের খোঁজ নিচ্ছেন সব সময়। এই দেশের জনগণকে আওয়ামী দোষর থেকে মুক্ত করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থেকে দেশ নায়ক তারেক রহমান কে প্রধানমন্ত্রী করতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে পর্তুগাল বিএনপির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট বলেন, আমি বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সঙ্গে কথা বলি এবং তাদের দুঃখ, দুর্দশা ও চাহিদার কথা শুনি। এসব এলাকায় ঘরবাড়ি পানিতে ডুবে যাবার পাশাপাশি ছোট-বড় মাছ, গবাদিপশু, হাঁস, মুরগির খামার পানিতে ভেসে যায়। এ সময় তিনি জনগণকে সাহস ও মনোবল না হারিয়ে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার করতে বলেন।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি ত্রাণ তৎপরতায় সর্বশক্তি নিয়ে কাজ করছে। কিন্তু বন্যার্ত মানুষকে বাঁচাতে সরকারকে সর্বশক্তি নিয়ে তাদের পাশে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় ঘরবাড়ি, জমির ফসল, ফিশারিজের মাছ হারিয়ে দিশেহারা মানুষ। বাড়িঘরে পানি ওঠায় রান্না করার সুযোগ নেই। পানি প্লাবিত এলাকায় গবাদিপশু নিয়েও মানুষ বিপাকে রয়েছে। আমরা প্রবাসী বিএনপির নেতৃবৃন্দ সব সময় মাতৃভূমির জন্য কাজ করি আর সেই জন্য আজ চুনারুঘাটে এসেছি আমাদের পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দের পক্ষ থেকে সামান্য অনুদান নিয়ে। দেশনায়ক তারেক রহমান এর নির্দেশে ও এই চুনারঘাটের মাঠি ও মানুষের নেত্রী শাম্মী আক্তার এর সার্বিক সহযোগিতায় আমাদের এই সামান্য প্রয়াস।

পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দের জন্য দোয়া চেয়ে তিনি বলেন, আগামীতে ইনশাআল্লাহ বড় পরিষরে আমরা এই দেশের মানুষের জন্য কিছু করব, দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে একটি গনতান্ত্রিক বাংলাদেশ হবে সেই আশা বেক্ত করে উপস্থিত সকল নেতৃবৃন্দকে তিনি ধন্যবাদ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে পর্তুগাল বিএনপির যুগ্ন আহবায়ক শেখ খালেদ আহমেদ মিনহাজ বলেন, আমরা আজ হাসিনা মুক্ত বাংলাদেশে এসেছি, দীর্ঘ দিন প্রবাসে ছিলাম মন চাইলেও এদেশে আসতে পারিনি, ইনশাআল্লাহ এখন থেকে সবসময় বাংলাদেশের মানুষের পাশে থাকব। তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও জিয়া পরিবারের সবার জন্য দেয়া চেয়ে বলেন বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তনে বিএনপি সরকরের বিকল্প নেই তাই সকল ভেদাভেদ ভুলে দেশনায়ক তারেক রহমান এর হাতকে শক্তিশালী করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আলেচনা সভার পরে বন্যা দুর্গত মানুষদের নগদ অর্থ প্রদান করেন শাম্নী আক্তার ,ছায়েফ আহমদ সুইট, ও শেখ খালেদ আহমেদ মিনহাজ।

সভার শুরুতে পবিত্র কোরআান থেকে তেলাওয়াত করেন চুনারুঘাট উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামসুল হক, এছাড়া আরও উপস্থিত ছিলেন
২ নং ইউনিয়ন বিএনপির সভাপতি সালাউদ্দিন বাবরু ও সাধারণ সম্পাদক সামিম আহমেদ, চুনারুঘাট উপজেলা ছাত্রদল এর সদস্য সচিব, মারুফ মিয়া উপজেলা ছাত্রদল এর যুগ্ম আহ্বায়ক, নবীউর রহমান অপুর্ব চুনারুঘাট পৌর ছাত্রদলের আহ্বায়ক, সাইফুর রহমান সুজন ও সদস্য সচিব শাহ্ প্রান্ত।

সভার সভাপতি পৌর মেয়র নাজিম উদ্দীন সামসু উপস্থিত সকল পর্যায়ের নেতৃবৃন্দদের ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

আরও পড়ুন:

থেকে আরও পড়ুন