শনিবার, জুলাই ২০, ২০২৪
৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃটিশ বাংলাদেশী ফার্স্ট সিটিজেন এলায়েন্স এর নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ হাই কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

নাসিম হোসাইন
নিজস্ব প্রতিবেদক

গত ১২ই জুন বুধবার, লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনে, বাংলাদেশ হাই কমিশনার মাননীয়া সাইদা মুনা তাসনিম এর সাথে ব্রিটিস বাংলাদেশী ফার্স্ট সিটিজেন এলায়েন্স (ব্রিটিস বাংলাদেশী মেয়র এসোসিয়েশন) এর নবগঠিত কমিটির সাথে অতন্ত ফলপ্রসু মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

সভায় সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য সম্পর্কে মাননীয় হাই কমিশনার কে অবহিত করা হয়। এই সংগঠনের অন্যতম উদেশ্য হলো বৃটেন এবং বাংলাদেশের সাথে একটি সেতুবন্ধন তৈরি করা। দুই কমিউনিটির স্বার্থ সংশ্লিষ্ট ব্যপারে কাজ করা, নতুন প্রজন্মকে বাংলাদেশমুখী করা এবং দেশে বিনোয়োগ করার ব্যাপারে উৎসাহিত করা। প্রাসীদের বিভিন্ন ন্যায্য দাবী দাওয়ার ব্যাপারে সংশ্লিষ্টদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে সমাধান করা এবং হাই কমিশনের মাধ্যমে এখানকার সেবাগুলো কিভাবে আরো উন্নত করা যায় সে ব্যাপারে ভূমিকা পালন করা, এসব বিষয়ে হাই কমিশনারের সাথে প্রায় ২ ঘন্টা অত্যন্ত ফলপ্রসু আলোচনা হয়। 

 

মাননীয় হাই কমিশনার সংগঠনের সকলকে শুভেচ্ছা জানান এবং এই সংগঠন আত্মপ্রকাশ হওয়ায় অতন্ত খুশি হন এবং এর ভুয়সি প্রশংসা করেন এবং একসাথে কাজ করার বা সবধরনের সহোযোগীতা করার আশ্বাস দেন। 

 

হাই কমিশনের নেয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে উপস্থিত নেতৃবৃন্দকে হাই কমিশনার অবহিত করেন তিনি বিশ্বাস করেন, এই সংগঠনের মাধ্যমে দুই দেশের বন্ধুসুলভ সম্পর্ক আরো জোরদার হবে এবং দুই কমিউনিটি আরো বেশি উপকৃত হবে।

 

সভায় হাই কমিশনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডেপুটি হাই কমিশনার জনাব হযরত আলী খান, কনসুলার বিভাগে এর প্রধান শরীফ উদ্দিন এবং বৃটিশ বাংলাদেশী ফাষ্ট সিটিজেনের পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি, ব্রেন্ট কাউন্সেলের এর সাবেক মেয়র কাউন্সিলর পারভেজ আহমদ, সংগঠনের সাধারণ সম্পাদক টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার কাউন্সিলর মোঃ আয়াছ মিয়া, সংগঠনের ট্রেজারার টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার খালেস উদ্দিন আহমেদ, সংগঠনের সহ সভাপতি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার আহবাব হোসেন, সংগঠনের সহ কোষাদক্ষ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার কাউন্সিলর সাবিনা, আক্তার, সংগঠনের শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ক্রয়ডন এর সাবেক মেয়র কাউন্সিলর হুমায়ুন কবির সংগঠনের নির্বাহী সদস্য টাওয়ার হ্যামলেটস এর সাবেক স্পীকার আব্দুল মুকিত চুনু MBE উপস্থিত ছিলেন। সভায় সংগঠনের পক্ষথেকে মাননীয় হাই কমিশনার কে ক্রেস্ট প্রদান করা হয়। 

থেকে আরও পড়ুন

সাহিত্য মোর প্রাণে, আন্দোলিত এ প্রাণ সাহিত্যের জয়গানে স্লোগানকে সামনে রেখে চলা কবি শাহ...

ইতালী প্রবাসী এক বাংলাদেশী নারীর সাথে এমন ঘটনায় রোমের ভিক্টোরিয়া এলাকার একজন ব্যবসাহীর বিরুদ্ধে...

  ইতালির রোম শহরে প্রথম ইমিগ্রেশন সহায়তাকারী প্রতিষ্ঠান সার্ভিস ইতালি, সুনামির সাথে সেবা দিয়ে যাচ্ছে।     বিশেষ...

  নবী প্রেমের সাড়াজাগানো কিংবদন্তি হযরত গাউছুল আজম (রাঃ) -মাননীয় মোর্শেদে আজম সংযুক্ত আরব আমিরাতে মুনিরীয়া...