শনিবার, সেপ্টেম্বর ৭, ২০২৪
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান প্রদান করায় সাহিত্য আড্ডা ও নৈশভোজ অনুষ্ঠিত

সাহিত্য মোর প্রাণে, আন্দোলিত এ প্রাণ সাহিত্যের জয়গানে স্লোগানকে সামনে রেখে চলা কবি শাহ কামাল আহমদ কে “আল্লামা ইকবাল কালচারাল সোসাইটি” কর্তৃক সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কবি শাহ্ কামাল আহমদকে আন্তর্জাতিক সাহিত্য অ্যাওয়ার্ড প্রদান প্রদান করা হয়।

প্রদত্ত আন্তর্জাতিক সাহিত্য পদক প্রাপ্তি এবং ঈদ শুভেচ্ছা বিনিময়ের উদ্দেশ্যে ‘বাংলা সাহিত্যে পরিষদ ইউকে’র প্রতিষ্ঠাতা কবি শাহ্ কামাল আহমদ এর (Birmingham ) বাসায় গতকাল এক সাহিত্য আড্ডা ও নৈশভোজের আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন টাওয়ার হামলেটস এর সাবেক স্পিকার, কাউন্সিলার জনাব আয়াছ মিয়া, রাম সুন্দর পাইলট হাই স্কুলের সাবেক শিক্ষক জনাব শামছুজামান, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন টাস্টের চেয়ারপার্সন জনাব মাফিজ খান, কবি ও গীতিকার মানারুল হক বাছিত, কবি আউয়াল জামান কয়েছ, বাংলাদেশ থেকে আগত কবি আব্দুল রুপ এবং রাম সুন্দর পাইলট হাই স্কুলে ৯১ সালের গ্রুপের অনেকে।

কিছুদিন পুর্বে কবি শাহ কামাল আহমদ – পাকিস্তান ডেপুটি হাইকমিশনার এর হাত থেকে এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন । সে সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রখ্যাত কবি সাহিত্যিক, মন্ত্রী , কূটনীতিবিদ সহ আরও অনেক।

টাওয়ার হেমল্টের কাউন্সিলার জনাব আয়াছ মিয়া বলেন, “কামাল ভাই আমার বন্ধু ও আত্বীয়, আমি তার কৃতিত্বে মুগ্ধ। তিনি অত্যন্ত বিনয়ী একজন মানুষ। তিনি শৈশব থেকেই কবিতা লিখেন, ইতিমধ্যে কয়েকটি বই প্রকাশিত হয়েছে, পারিবার, ব্যবসা পরিচালনার পরে কবিতা লেখা সহজ নয়। শাহ কামাল আহমেদ বিশ্বনাথের (ধর্মদা পীর-বাড়ি) কৃতি সন্তান। কবি শাহ কামাল আহমদ তার ভবিষ্যতের জন্য শুভকামনা, এগিয়ে যান ভাই। এটাই আমাদের কামনা এবং প্রার্থনা।”

থেকে আরও পড়ুন

ইতালী প্রবাসী এক বাংলাদেশী নারীর সাথে এমন ঘটনায় রোমের ভিক্টোরিয়া এলাকার একজন ব্যবসাহীর বিরুদ্ধে...

গত ১২ই জুন বুধবার, লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনে, বাংলাদেশ হাই কমিশনার মাননীয়া সাইদা মুনা...

  ইতালির রোম শহরে প্রথম ইমিগ্রেশন সহায়তাকারী প্রতিষ্ঠান সার্ভিস ইতালি, সুনামির সাথে সেবা দিয়ে যাচ্ছে।     বিশেষ...

  নবী প্রেমের সাড়াজাগানো কিংবদন্তি হযরত গাউছুল আজম (রাঃ) -মাননীয় মোর্শেদে আজম সংযুক্ত আরব আমিরাতে মুনিরীয়া...