শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই ব্রাজিলিয়ানের গোলে পিছিয়ে পড়েও জয় রিয়ালের

মাদ্রিদের দলগুলোর মাঠে সর্বশেষ দুই ম্যাচের একটিতেও হারেনি এস্পানিওল। রিয়াল মাদ্রিদের মাঠে আজ তারা ৮ মিনিটেই এগিয়ে যাওয়ার পর এটা হয়তো অনেকেরই আবার নতুন করে মনে পড়েছে। কিন্তু এস্পানিওলের আজকের প্রতিপক্ষ যে রিয়াল মাদ্রিদ! এস্পানিওলের বিপক্ষে সর্বশেষ ১৭ ম্যাচের ১৫টিতেই জিতেছে তারা, ড্র করেছে বাকি দুটি। আর ঘরের মাঠে এই প্রতিপক্ষের বিপক্ষে লা লিগায় খেলা ৮ ম্যাচের সবকটিতেই জিতেছে তারা।

দলটি রিয়াল বলেই ৮ মিনিটে পিছিয়ে পড়েও দমে যায়নি। প্রথমার্ধেই ২ গোল করে এস্পানিওলের বিপক্ষে ম্যাচটি ৩–১ ব্যবধানে জিতেছে রিয়াল। সান্তিয়াগো বার্নব্যুর দলটি সমতায় ফিরেছে ২২ মিনিটে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রের গোলে। ৩৯ মিনিটে রিয়ালের দ্বিতীয় গোলটি করেছেন আরেক ব্রাজিলিয়ান, ডিফেন্ডার এদের মিলিতাও। যোগ করা সময়ে দলের তৃতীয় গোলটি মার্কো আসেনসিওর।

নিজেদের মাঠে ম্যাচের প্রথম আক্রমণটা করে রিয়ালই। কিন্তু ৮ মিনিটে সবাইকে চমকে দিয়ে এস্পানিওলকে এগিয়ে দেন হোসেলু। গোলটির আক্রমণের শুরুটা করেছিলেন সের্হি গোমেজ। ডান প্রান্তে লম্বা ক্রস বাড়ান তিনি সানচেজকে উদ্দেশ করে। সেই ক্রস ধরে কামাভিঙ্গাতে ফাঁকি দেন সানচেজ। ডান প্রান্ত থেকে তিনি নিচু পাস দেন হোসেলুকে। এরপর ঠাণ্ডা মাথায় থিবো কোর্তোয়াকে পরাস্ত করেন তিনি।

এস্পানিওলের বিপক্ষে দুর্দান্ত খেলেছেন ভিনিসিয়ুস । ছবি: রয়টার্স

গোল খেয়ে যেন আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে রিয়াল। ১৪ মিনিটে গোলও পেয়ে যেতে পারত তারা। কিন্তু কামাভিঙ্গার শট দারুণ দক্ষতায় সেভ করেন এস্পানিওলের গোলকিপার পাচেকো। কিন্তু ২২ মিনিটে আর ভিনিসিয়ুসকে ঠেকাতে পারেননি। বাঁ প্রান্তে টনি ক্রুসের কাছ থেকে বল পেয়ে বক্সের মধ্যে ঢুকে যান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর পোস্টের ডানপ্রান্ত দিয়ে দারুণ এক শটে গোলটি করেন তিনি।

৩৯ মিনিটে মিলিতাওয়ের গোলটিতেও পরোক্ষ অবদান ছিল ভিনিসিয়ুসের। বাঁ পাশে অসাধারণ এক পাসে চুয়ামেনিকেবল বাড়ান তিনি। চুয়ামেনির ক্রস থেকে দুর্দান্ত এক হেডে ব্যবধান ২–১ করেন মিলিতাও।

এরপর আরও কয়েকটি ভালো সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি রিয়াল। এরই একটি থেকে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দলের শেষ গোলটি করেছেন আসেনসিও। গোলটিতে সহায়তা করেছেন নাচো। এই জয়ের পর ২৫ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে লা লিগার দ্বিতীয় স্থানে আছে রিয়াল। এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৬২।

থেকে আরও পড়ুন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) স্পোর্টস ক্লাব আয়োজিত ইন্টার ডিপার্টমেন্ট ক্রিকেট টুর্নামেন্টে টেক্সটাইল মেশিনারি ডিজাইন...

কুড়িগ্রামে নারী দিবসে পুরুষদের রান্না প্রতিযোগিতা মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে...

কুড়িগ্রামে মেয়েদের কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: 'নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ'...

তাওহিদ হৃদয়ের নিজেকে ভেঙে নতুন করে গড়ার গল্পটা নতুন নয়। গত বিপিএলেই সিলেট স্ট্রাইকার্সের...