শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ করতে সরকারে প্রতি এনএসবি পার্টির অনুরোধ

সামনে রমজান মাস। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশের মুসলমানরাও ভাবগাম্ভীর্যের সাথে পবিত্র রমজান মাস ইবাদত বন্দেগিতে অতিবাহিত করবে। কিন্তু এদেশের কিছু দুশ্চরিত্র সিন্ডিকেট ব্যবসায়ী সব কিছুতেই অনাকাঙ্ক্ষিত দাম বৃদ্ধি করে ধর্মপ্রাণ মুসলমানদেরকে কষ্ট দেয়। সরকারের ছত্রছায়ায় এসকল অপকর্ম করে যাচ্ছে। সরকারের কাছে অনুরোধ, এসকল সিন্ডিকেট ভেঙে দিয়ে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ করুন।

২৮ ফেব্রুয়ারি, মঙ্গলবার, বিকাল ৩ টায় প্রেসক্লাবের সামনে ‘ন্যাশনাল সবুজ বাংলা পার্টি’র (এনএসবি পার্টি ) উদ্যোগে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, হজ প্যাকেজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি’র প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে বক্তাগণ উপরোক্ত কথা বলেন।

ন্যাশনাল সবুজ বাংলা পার্টি’র চেয়ারম্যান মুহাম্মদ শাহ আলম তাহেরের সভাপতিত্বে এবং মহাসচিব সৈয়দ আহমদ শফী আশরাফী’র সঞ্চালনায় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাস্টিস এন্ড ডেভেলপমেন্ট পার্টি’র চেয়ারম্যান মুহাম্মদ দেলোয়ার হোসেন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মুহাম্মদ হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ জাস্টিস পার্টির চেয়ারম্যান আবুল কাশেম মজুমদার, এনডিএম এর সাংগঠনিক সম্পাদক জননেতা নুরুজ্জামান হিরা, বাংলাদেশ মুসলিম লীগের সাংগঠনিক সম্পাদক এম মাহবুবুর রহমান ভূইয়া সহ জাতীয় নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ আরো বলেন- হজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পেয়েছে। সাধারণ খেটে খাওয়া মানুষ, দিনমজুর, রিকসাওয়ালা, প্রান্তিক কৃষকরা অল্প অল্প টাকা জমিয়ে আগে হজ করে আসতো, কিন্তু এখন মধ্যবিত্তরাও হজ করার আগে দশ বার তাদের ভাবতে হবে। কাদের যোগসাজশে হজ নিয়ে এই কারসাজি করা হলো সরকারকে জবাবদিহি করতে হবে। গ্যাস ও বিদ্যুতের ঘনঘন দাম বৃদ্ধি করা হচ্ছে। সবকিছু আজ সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে। জবাবদিহিতামূলক সরকার ব্যবস্থাপনা না থাকলে সামনের নির্বাচনে জনগণ ব্যালট পেপারের মাধ্যমে তার জবাব দিবে।

থেকে আরও পড়ুন

দেশে বিএনপির অস্তিত্ব থাকবে বলে মনে হয় না : স্বরাষ্ট্রমন্ত্রী মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম সংবাদদাতা: বিএনপি...

রাজধানীর বেইলি রোড এলাকায় অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে নবাবী ভোজ ও...

রাজধানী ঢাকার সংলগ্ন তাঁত ও কৃষিনির্ভর জেলা নরসিংদী। নারায়ণগঞ্জ মহকুমা থেকে ১৯৮৪ সালে এ...

আলআমিন কবির সোনারগাঁও নারায়ণগঞ্জ। মাতৃভাষা বাংলার মর্যাদা সমুন্নত রাখার জন্য ভাষা শহীদদের সর্বোচ্চ আত্মত্যাগকে...