শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথমদিন ৫০০-র বেশি রান তুলেছে ইংল্যান্ড

টেস্টে ইংল্যান্ডের নতুন বিশ্ব রেকর্ড

২৪ ঘণ্টা আগে অসুস্থতার প্রকোপে ইংল্যান্ড শিবির যেন পরিণত হয়েছিল হাসপাতালে। মাঠে নেমে সেই তাদের অন্য চেহারা। রাওয়ালপিন্ডি টেস্টের প্রথমদিন ৫০০-র বেশি রান তুলেছে টসজয়ী ইংল্যান্ড। তা-ও খেলা কম হয়েছে ১৫ ওভার।

চার উইকেটে ৫০৬ রান তুলে প্রথম টেস্টে সফরকারীদের দুর্দান্ত সূচনা স্বাগতিক পাকিস্তানের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে। এর আগে টেস্টের প্রথমদিন আর কোনো দল ৫০০ রান করতে পারেনি।

জ্যাক ক্রলি ও বেন ডাকেটের সেঞ্চুরিতে ইংল্যান্ড পায়ের নিচে শক্ত মাটি পেয়ে যায়। উদ্বোধনী জুটিতে এ দুজন তোলেন ২৩৩ রান। এরমধ্যে ক্রলি ১১১ বলে ১২২ এবং ডাকেট ১১০ বলে ১০৭ রান করেন। সেঞ্চুরি হয়েছে আরও দুটি।

ওলি পোপ ১০৪ বলে ১০৮ এবং হ্যারি ব্রুক মাত্র ৮১ বলে ১০১ রান নিয়ে ব্যাট করছেন। ৩৪ রানে অপরাজিত অধিনায়ক বেন স্টোকস। দুটি উইকেট নেন জাহিদ মাহমুদ। একটি করে উইকেট পান মোহাম্মদ আলী ও হারিস রউফ।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড প্রথম ইনিংস ৫০৬/৪ (জ্যাক ক্রলি ১২২, বেন ডাকেট ১০৭, ওলি পোপ ১০৮, জো রুট ২৩, হ্যারি ব্রুক ১০১*, বেন স্টোকস ৩৪*। জাহিদ মাহমুদ ২/১৬০)।

থেকে আরও পড়ুন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) স্পোর্টস ক্লাব আয়োজিত ইন্টার ডিপার্টমেন্ট ক্রিকেট টুর্নামেন্টে টেক্সটাইল মেশিনারি ডিজাইন...

কুড়িগ্রামে নারী দিবসে পুরুষদের রান্না প্রতিযোগিতা মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে...

কুড়িগ্রামে মেয়েদের কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: 'নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ'...

তাওহিদ হৃদয়ের নিজেকে ভেঙে নতুন করে গড়ার গল্পটা নতুন নয়। গত বিপিএলেই সিলেট স্ট্রাইকার্সের...