back to top
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলংকায় রেকর্ড গড়েছেন আফগান তারকা ইবরাহিম জাদরান

শ্রীলংকা সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম খেলায় জিতে ফুরফুরে মেজাজে রয়েছে আফগানিস্তান।আজ সিরিজ নির্ধারণী ম্যাচে আফগান তারকা ওপেনার ইবরাহিম জাদরান রেকর্ড গড়েছেন।

সিরিজের দ্বিতীয় ম্যাচটি মাঠে গড়ালেও শেষ পর্যন্ত বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তাই তৃতীয় ম্যাচটি পরিণত হয় অঘোষিত ফাইনালে।

বুধবার পাল্লেকেল্লে স্টেডিয়ামে ওয়ানডে ক্রিকেট ম্যাচে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেন ইবরাহিম জাদরান। তিনি ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ১৩৮ বল মোকাবিলা করে ১৫টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ১৬২ রানের ইনিংস খেলেন।

এর আগে ২০১১ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে পাল্লেকেল্লে স্টেডিয়ামে ১৩১ বলে ১৪৪ রানের ইনিংস খেলেন শ্রীলংকার সাবেক তারকা ওপেনার তিলকরত্নে দিলশান। তার সেই রেকর্ডটি ১১ বছর স্থায়ী ছিল।

বুধবার টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। এদিন আগে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় সফরকারীরা। ৬ রানে প্রথম উইকেট হারানো আফগানিস্তান ৫৭ রানে হারায় ৩ উইকেট।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন ওপেনার ইবরাহিম জাদরান। চতুর্থ উইকেটে নজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে ১৪১ বলে ১৫৪ রানের জুটি গড়েন ইবরাহিম জাদরান। ৩৭তম ওভারে হাসারঙ্গা ডি সিলভার করা ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে চার ও ছক্কা হাঁকানোর পর চতুর্থ বলে মিডউইকেটে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নজিবুল্লাহ জাদরান। তার আগে ৭৬ বলে ৮টি চার আর এক ছক্কার সাহায্যে ৭৭ রান করে ফেরেন তিনি।

নজিবুল্লাহ জাদরানের বিদায়ের পর অন্যরা সেভাবে সঙ্গ দিতে পারেননি ইবরাহিম জাদরানকে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় আফগানরা। ইনিংস ওপেন করতে নেমে শেষ বলে আউট হওয়ার আগে ১৩৮ বলে ১৬২ রানের ইনিংস খেলেন ইবরাহিম। তার দায়িত্বশীল ইনিংসে ভর করে ৮ উইকেট ৩১৩ রানের পাহাড় গড়ে আফগানিস্তান।

সিরিজে বাঁচাতে হলে স্বাগতিক শ্রীলংকাকে ৩১৪ রান করতে হবে।

থেকে আরও পড়ুন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) স্পোর্টস ক্লাব আয়োজিত ইন্টার ডিপার্টমেন্ট ক্রিকেট টুর্নামেন্টে টেক্সটাইল মেশিনারি ডিজাইন...

কুড়িগ্রামে নারী দিবসে পুরুষদের রান্না প্রতিযোগিতা মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে...

কুড়িগ্রামে মেয়েদের কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: 'নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ'...

তাওহিদ হৃদয়ের নিজেকে ভেঙে নতুন করে গড়ার গল্পটা নতুন নয়। গত বিপিএলেই সিলেট স্ট্রাইকার্সের...