শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাপানকে হারিয়ে ‘ই’ গ্রুপের খেলা জমিয়ে দিল কোস্টারিকা

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জার্মানিকে ২-১ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা করে জাপান। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে জিতলেই শেষ ষোলো নিশ্চিত হতো।

এমন সহজ সমীকরণের ম্যাচে রোববার কাতারের আল রাইয়ান স্টেডিয়ামে কোস্টারিকার মুখোমুখি হয় জাপান। কিন্তু জয় ছিনিয়ে নেয়া তো দূরে থাক! পরাজয়ও এড়াতে পারেনি জাপানিরা।

কোস্টারিকার বিপক্ষে জাপান হারে ১-০ গোলের ব্যবধানে। কোস্টারিকার জয়সূচক একমাত্র গোলটি করেন কিশার ফুলার। কোস্টারিকার এই জয়ে ই গ্রুপের খেলা জমে গেল।

‘ই’ গ্রুপে এক ম্যাচে জয় পেয়ে ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে স্পেন। দুই ম্যাচে একটি করে জয় নিয়ে দ্বিতীয় ও তৃতীয় পজিশনে আছে জাপান ও কোস্টারিকা। এক ম্যাচে কোনো পয়েন্ট তুলতে না পেরে গ্রুপের সবার পরেই অবস্থান জার্মানির।

এদিন ‘ই’ গ্রুপের ম্যাচে শুরু থেকেই চোখে চোখ রেখে লড়াই করে জাপান-কোস্টারিকা। প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি।

দ্বিতীয়ার্ধের ৮২তম মিনিটে কিশার ফুলারের গোলে এগিয়ে যায় কোস্টারিকা। এরপর অনেক চেষ্টা করেও সেই গোল পরিশোধ করতে পারেনি জাপান। ১-০ গোলের জয়ে মাঠ ছাড়ে কোস্টারিকা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে ৭-০ গোলে পরাজিত হয়েছিল কোস্টারিকা।

থেকে আরও পড়ুন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) স্পোর্টস ক্লাব আয়োজিত ইন্টার ডিপার্টমেন্ট ক্রিকেট টুর্নামেন্টে টেক্সটাইল মেশিনারি ডিজাইন...

কুড়িগ্রামে নারী দিবসে পুরুষদের রান্না প্রতিযোগিতা মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে...

কুড়িগ্রামে মেয়েদের কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: 'নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ'...

তাওহিদ হৃদয়ের নিজেকে ভেঙে নতুন করে গড়ার গল্পটা নতুন নয়। গত বিপিএলেই সিলেট স্ট্রাইকার্সের...