শনিবার, জুলাই ১৩, ২০২৪
২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশীপে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিশাল জয়

 

জবি প্রতিনিধি: এইচ এম তৌফিকুর রহমান

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশীপ ক্রিকেটের তৃতীয় আসরে দ্বিতীয় ম্যাচের জয়লাভ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। নিজেদের দ্বিতীয় ম্যাচে ওয়ার্ল্ড ইউনিভার্সিটিকে ৫৮ রানে হারিয়ে বিশাল ব্যবধানে জয় পেয়েছে দলটি।

শনিবার (১৭ সেপ্টেম্বর) গ্রীন ইউনিভার্সিটির মাঠে দিনের ৩য় ম্যাচে ও নিজেদের ২য় ম্যাচে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির মুখোমুখি হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

প্রথমে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্রিকেট দলের ক্যাপ্টেন আহমেদ আমান আবির। নির্ধারিত ১০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৯৫ রান করতে সক্ষম হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়। জবির পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন আবির। মাত্র ১৫ বলে ৩ ছয় ও ১ চারের ঝড়ো ইনিংসে ৩২ রান করতে সমর্থ হন তিনি। এ সময় ওয়ার্ল্ড ইউনিভার্সিটির পক্ষে সর্বোচ্চ ২টি উইকেট লাভ করেন খায়ের।

৯৬ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে, ব্যাটিং করতে নেমে জবির বোলার হুদা, ফয়সাল ও বননালী বর্মনের ঘূর্ণিতে নির্ধারিত ১০ ওভার শেষে ৯ উইকেটে মাত্র ৩৭ রান করতে সক্ষম হয় ওয়ার্ল্ড ইউনিভার্সিটি। ফলে ৫৮ রানের এক বিশাল ব্যবধানে জয়লাভ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে হুদা ৩টি, ফয়সাল ২টি ও বনমালী ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে ১৪ সেপ্টেম্বর নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ না আসায় জয়ী হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়। আগামীকাল (রবিবার) নিজেদের তৃতীয় ম্যাচে একই ভেন্যুতে মাঠে নামবে দলটি। নিজেদের এমন জয়ে উচ্ছ্বসিত খেলোয়াড়, সাধারণ শিক্ষার্থী এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলেই।

থেকে আরও পড়ুন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) স্পোর্টস ক্লাব আয়োজিত ইন্টার ডিপার্টমেন্ট ক্রিকেট টুর্নামেন্টে টেক্সটাইল মেশিনারি ডিজাইন...

কুড়িগ্রামে নারী দিবসে পুরুষদের রান্না প্রতিযোগিতা মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে...

কুড়িগ্রামে মেয়েদের কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: 'নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ'...

তাওহিদ হৃদয়ের নিজেকে ভেঙে নতুন করে গড়ার গল্পটা নতুন নয়। গত বিপিএলেই সিলেট স্ট্রাইকার্সের...