বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নরসিংদীতে গুলি করে ৬০ লাখ টাকা ছিনতাই হওয়ার ঘটনায় টাকাসহ আটক-৩

সাদ্দাম উদ্দিন রাজ
বিশেষ প্রতিনিধি

নরসিংদী জেলা 

নরসিংদীতে নগদ এর দুই কর্মীকে গুলি করে ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ১৬ লাখ টাকা উদ্ধারসহ ৩ জনকে গ্রেপ্তার করেছেন নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে নরসিংদী জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সন্মেলনে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান (পিপিএম) তথ্যটি নিশ্চিত করেন।

এসময় তিনি, গত ৪ এপ্রিল নরসিংদীর রায়পুরা উপজেলার আমিরগঞ্জের মাহমুদ নগর সংলগ্ন ১০নং ব্রীজের কাজে নগদের দুই কর্মীকে ফিল্মি স্টাইলে গুলি করে ৬০ লক্ষ টাকা ছিনতাই করে নিয়ে যায় দূর্বৃত্তরা। ঘটনার পরপর জেলা গোয়েন্দা পুলিশ ডিবি’র একাধিক দল ঘটনার রহস্য উদঘাটন ও ছিনতাইকৃত টাকা উদ্ধারসহ আসামীদের গ্রেপ্তার করতে মাঠে নামে। জেলা গোয়েন্দা পুলিশ ডিবি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকারের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সের সমন্বয়ে গঠিত একটি চৌকস দল গত ১০ এপ্রিল শিবপুর থেকে হৃদয় ও সোলাইমান নামে দু’জনকে আটক করে। পরে তাদের কাছ থেকে ছিনতাই হওয়া ৬০ লাখের মধ্যে ২ লাখ টাকা উদ্ধার করেন। আটককৃত সোলাইমান ও হৃদয় ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। পরে গ্রেপ্তারকৃতদের তথ্য অনুযায়ী গতকাল সোমবার রাতে ডিবির একটি দল বিশেষ অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তির সহায়তায় নরসিংদী সদর উপজেলার পাঁচদোনা মোড় থেকে বিধান মিয়া নামে ছিনতাই দলের আরেক সদস্যকে গ্রেপ্তার করেন। এসময় তার কাছ থেকে ছিনতাই হওয়া আরও ১৪ লাখ টাকা উদ্ধার করা করেন। তিনি আরো জানান, ঘটনায় জড়িত আরো তিনজনের সম্পৃক্ততা পাওয়া গেছে, তাদেরকে গ্রেপ্তার করার চেষ্টা অব্যাহত আছে। গ্রেপ্তারকৃতরা হলেন নরসিংদী পৌর শহরের শালিধা এলাকার অলি মিয়ার ছেলে বিধান মিয়া, মাধবদী থানাধীন জিতরামপুর গ্রামের লিটন মিয়ার ছেলে হৃদয় ও পলাশ উপজেলার ইছাখালী গ্রামের মোশারফ মিয়ার ছেলে সোলাইমান। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ফজল ই খুদা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শামসুল আরেফিন, জেলা গোয়েন্দা পুলিশ ডিবি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোকন চন্দ্র সরকার সহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 

থেকে আরও পড়ুন

এসএসসি পরিক্ষার ফল প্রকাশের তারিখ ঘোষণামোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার...

 নরসিংদী জেলা সকলে মিলে ঐক্যবদ্ধ থাকলে কোনো অপশক্তি ষড়যন্ত্র করে সফল হতে পারবে না বলে...

বাগেরহাটের ফকিরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ ও প্রতারণার...

দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার স্বাধীনতা পদক ২০২৪ পুরস্কার পাচ্ছেন কুড়িগ্রামের কৃতি সন্তান কুড়িগ্রাম আইন...