সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪
১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

গুরুতর জখম হয়ে হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বাড়ির চত্বরে হাঁটার সময় পড়ে গিয়ে গুরুতর জখম হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে হঠাৎ তিনি কেন পড়ে গিয়েছেন, সে বিষয়ে স।সুনির্দিষ্ট কিছু জানাতে পারেনি তৃণমূল কংগ্রেস।

বাড়ির চত্বরে হাঁটার সময় পড়ে গিয়ে গুরুতর জখম হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার পরপরই তাকে স্থানীয় এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় কালীঘাটে অবস্থিত মমতার নিজ বাড়ির প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

হাসপাতালের বরাতে আনন্দবাজারের খবর, বেশ কয়েকটি সেলাই দেয়া হয়েছে তার কপালে।তৃণমূলের এক্স হ্যান্ডেল থেকে মমতার কপাল ফেটে যাওয়ার কয়েকটি ছবি প্রকাশ করা হয়েছে। ছবিগুলোতে মমতাকে আচ্ছন্ন অবস্থায় দেখা গিয়েছে।

অবশ্য হাসপাতাল থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আনন্দবাজার লিখেছে, তিনি সংজ্ঞাহীন হননি। তার সঙ্গে চিকিৎসকদের কথাও হয়েছে। আপাতত তার অবস্থা স্থিতিশীল।

কী কারণে তিনি পড়ে গিয়েছেন, সে বিষয়ে সুনির্দিষ্ট কিছু জানাতে পারেনি তৃণমূল কংগ্রেস। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাতে বাড়ির চত্বরে হাঁটছিলেন মূখ্যমন্ত্রী। সে সময় কোনোভাবে পড়ে যান তিনি। সামনের দিকে ঝুঁকে পড়ে যাওয়ায় তার কপালে চোট লেগে রক্ত ঝড়তে থাকে। প্রথমে তাকে বাড়ির ভিতরে নিয়ে যাওয়া হলেও পরে তাৎক্ষনিক এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।
দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তাকে নিজের গাড়িতে করে হাসপাতালে নিয়ে যান বলে জানানো হয়েছে।
হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, মমতার কপালের ক্ষত বেশ গভীর। তবে রক্তক্ষরণ বন্ধ করেছেন চিকিৎসকরা। মাথায় আঘাত পাওয়ায় তার এমআরআই, সিটি স্ক্যানও করানো হয়েছে।
পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রীর চিকিৎসায় ইতোমধ্যে মেডিক্যাল বোর্ড গঠন করেছে এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ। তিনি বর্তমানে বিশেষজ্ঞ চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

থেকে আরও পড়ুন

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনকে ‘জুলাই গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘর’ করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার।...

সম্পূর্ণ বিচার না হওয়া পর্যন্ত ফ্যাসিবাদীরা দেশে পুনর্বাসনের সুযোগ পাবে না। মানবতাবিরোধী অপরাধী হিসেবে...

বাংলাদেশের ছয় ছাত্রনেতার বিরুদ্ধে ভারতবিরোধী জনতাকে উসকে দেয়া ও ভারতের জাতীয় স্বার্থবিরোধী কর্মকাণ্ডে যুক্ত...

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন গত সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করেছিলেন। তাঁদের সেই...