শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নগরজুড়ে বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছেন ডাঃঅর্ণা জামান

সাদ্দাম উদ্দীন রাজ
বিশেষ প্রতিনিধি

 

আশরাফুল অন্তরঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নগরীর ৩০ টি ওয়ার্ডে মাসব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে ২২ ও ২৩ নং ওয়ার্ডে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী দুই ওয়ার্ডের শিশু থেকে বৃদ্ধ সকল বয়সের মানুষের মাঝে এই চিকিৎসা প্রদান করেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য, রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা।

এসময় ডাঃ অর্ণা জামান বলেন, রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্ণ ডাক্তারদের নিয়ে আমি দুইটা টিম গঠন করেছি। তারা আমার সাথে এখানে কাজ করে সহযোগিতা করছেন। আমরা চেষ্টা করছি যারা জটিল রোগে ভুগছেন, তারা এখান থেকে চিকিৎসা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যান। যদি আপনাদের কোনো অপারেশনও করা লাগে সেটাও যেনো বিনামূল্যে করে দেওয়া হয়, সেটারও ব্যবস্থা করার চেষ্টা করছি এবং বিশেষজ্ঞ ডাক্তার দিয়ে আপনাদের চিকিৎসা ভালোমতো প্রদান করতে পারি সেটারও ব্যবস্থা করছি। আমরা যে প্রেসক্রিপশন দিচ্ছি সেটা নিয়ে গেলে কোথাও কারো দ্বারে দ্বারে ঘুরে হয়রানি হতে হবে না, এটা সাথে নিয়ে গেলে নির্দিষ্ট জায়গা থেকে কোনো ভোগান্তি ছাড়াই চিকিৎসা পাবেন, সাথে সরকারি যে ঔষধ বিনামূল্যে দেওয়া হয় সেটাও পেতে চিকিৎসকরা আপনাদের সাহায্য করবেন।

তিনি আরো বলেন, আমাদের বড় প্রয়াস হচ্ছে মানুষের কাছে আসা, তাদের স্বাস্থ্য সচেতনতা করা এবং তাদের বুঝতে সাহায্য করা যে আপনাদের কি কি সমস্যা হতে পারে ও কি কি চিকিৎসা নেওয়া প্রয়োজন। আপনাদের যা প্রয়োজন সেইটা যেনো আমরা তৃণমূল পর্যায়ে পৌঁছাতে পারি, যারা চিকিৎসা নিতে যেতে পারছে না তাদের জন্য আমি এখানে এসেছি। আমি আপনাদেরই রাজশাহীর মেয়ে, আপনাদেরই মেয়ে, একজন ডাক্তার। সেই হিসেবে আপনারা আমাকে যেনো আপন করে রাখেন এই জন্য আসা। অনেকেই বলেন শুধু নির্বাচনের সময় আসি তারপর ভুলে যায়। ভুলে যায়নি এটাই প্রমাণ করতে এসেছি এবং সারা বছরজুড়ে যেনো আপনাদের কাছে বিভিন্ন ভাবে আসতে পারি সেটাই দোয়া করবেন।

চিকিৎসা সেবা নিতে আসা সেবাগ্রহীতারা জানান, টাকার অভাবে তাদের মতো খেটে খাওয়া মানুষদের পক্ষে ভালো ডাক্তার দেখানো সম্ভব হয়ে উঠে না। তাই এখান থেকে বিনামূল্যে চিকিৎসা পাওয়ায় অনেকটায় উপকৃত হয়েছেন তারা। সেই সাথে এমন মহৎ উদ্যোগ নেওয়ায় তারা আয়োজকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফ্রী মেডিকেল ক্যাম্প কার্যক্রমে স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সেবা প্রদানকারী চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

থেকে আরও পড়ুন

বাগেরহাটের ফকিরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ ও প্রতারণার...

দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার স্বাধীনতা পদক ২০২৪ পুরস্কার পাচ্ছেন কুড়িগ্রামের কৃতি সন্তান কুড়িগ্রাম আইন...

বাড়ির চত্বরে হাঁটার সময় পড়ে গিয়ে গুরুতর জখম হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেস...

এম জি রাব্বুল ইসলাম পাপ্পু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি :কুড়িগ্রামে পুলিশ কনষ্টেবল পদে চুড়ান্ত ফলাফল...