রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে ‘বার্তা’ দিতে ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির ২ নেতা

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নিয়েছে বিএনপি। শনিবার বিকাল ৩টায় রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত এ অনুষ্ঠানে অংশ নেন দলটির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

অনুষ্ঠানে একই টেবিলে বুলুর সঙ্গে বসেন ঢাকা-১৬ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ইলিয়াস মোল্লাহ, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব রহমান, রংপুর-১ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গাঁ, ঢাকা বিশ্বদ্যিালয়ের অধ্যাপক জিয়া রহমান।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অনুষ্ঠানস্থলে এসে বিএনপির নেতাদের সঙ্গে করমর্দন ও কুশল বিনিময় করেন।

এ বিষয়ে বরকতউল্লাহ বুলু গণমাধ্যমকে বলেন, পুলিশ জনগণের প্রতিপক্ষ নয়, জনগণও পুলিশের প্রতিপক্ষ নয়- এই বার্তাটুকু দেওয়ার জন্যই সেখানে আমাদের যাওয়া। আমরা মনে করি, পুলিশ জনগণের সেবক হিসেবে কাজ করবে এবং কোনো পক্ষ অবলম্বন না করে জনগণের নিরাপত্তা বিধানে পাশে থাকবে।

তিনি বলেন, ডিএমপি ১৯৭৬ সালে এই দিনে রাষ্ট্রপতি জিয়াউর রহমান প্রতিষ্ঠা করেছিলেন। জিয়াউর রহমান ও খালেদা জিয়ার শাসনামলে পুলিশের আধুনিকায়ন, তাদের নতুন অস্ত্রে সজ্জিতকরণ, সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ বিভিন্ন ইউনিট বৃদ্ধি করা হয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আমিনুল ইসলাম খান, আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

থেকে আরও পড়ুন

দেশে বিএনপির অস্তিত্ব থাকবে বলে মনে হয় না : স্বরাষ্ট্রমন্ত্রী মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম সংবাদদাতা: বিএনপি...

আলআমিন কবির সোনারগাঁও নারায়ণগঞ্জ। মাতৃভাষা বাংলার মর্যাদা সমুন্নত রাখার জন্য ভাষা শহীদদের সর্বোচ্চ আত্মত্যাগকে...

আলআমিন কবির সোনারগাঁও নারায়ণগঞ্জ। ২১ শে ফেব্রয়ারী বুধবার সকালে সোনারগাঁও উপজেলা পরিষদ মিলনায়তনের বঙ্গবন্ধুর...

রাগার থেকে বেরিয়েই ‘ভোটের অধিকার ফিরিয়ে আনার’ আন্দোলন অব্যাহত রাখার কথা বললেন বিএনপির মহাসচিব...