শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী জনসভার প্রচারণা নিয়ে আ.লীগের ২ গ্রুপের সংঘর্ষে আহত ১০

আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা অনুষ্ঠিত হবে। ওই জনসভার প্রচারণা নিয়ে পুঠিয়ায় স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পালটা ধাওয়া ও সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে পুলিশ উভয় গ্রুপের ৪ জনকে গ্রেফতার করেছেন। এ ঘটনার ওই এলাকাজুড়ে চরম আতঙ্ক বিরাজ করছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বানেশ্বর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে বানেশ্বর বাজারে পোস্টার লাগাচ্ছিলেন জেলা যুবলীগের সহ-সভাপতি ওবায়দুর রহমানের লোকজন। একই সময় বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ওরফে ডিশ কালামের সমর্থকরাও বিভিন্ন দেয়ালে পোস্টার লাগাচ্ছিলেন।

কয়েকটি স্থানে ওবাদুর রহমানের পোস্টারের ওপর কালামের লোকজন পোস্টার লাগিয়ে দেয়। আর এ ঘটনাকে কেন্দ্র করে প্রথমে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পালটা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে উভয় গ্রুপের অন্তত ১০ জন কর্মী সমর্থকরা আহত হয়েছেন। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে পুলিশ কয়েকজনকে ধরে নিয়ে গেছেন।

এ বিষয়ে বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, দলের মধ্যে একটু ঝামেলা হয়েছিল। পরে বিষয়টি মীমাংসা করার চেষ্টা করা হচ্ছে।

তবে মোবাইলে একাধিকবার জেলা যুবলীগের সহসভাপতি ওবায়দুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

এ ব্যাপারে থানার ওসি আব্দুল বারী বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই গ্রুপের উত্তেজনায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আর ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে থানায় আনা হয়েছে।

সূত্র: যুগান্তর

থেকে আরও পড়ুন

উপজেলা পরিষদ নির্বাচনে পিতা-পুত্রের লড়াই! মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে...

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...