রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াতের আমিরে ডা. শফিকুর রহমান গ্রেফতার

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে। জামায়াতে ইসলামীর পক্ষ থেকে এ অভিযোগ করা হয়েছে।

জামায়াত সূত্র জানায়, সোমবার দিবাগত রাত ১.৩০-এর দিকে উত্তরার একটি বাসায় সাদা পোশাকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে অভিযান চালানো হয়। এ সময় তাকে নিয়ে যাওয়া হয়।

তাদের কাছে কোনো গ্রেফতারি পরোয়ানা ছিল না বলে জামায়াত সূত্র জানিয়েছে।

আমীরে জামায়াতকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ; অবিলম্বে মুক্তির আহ্বান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম। এ ঘটনায় তিনি উদ্বেগ প্রকাশ করে মঙ্গলবার এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে সোমবার দিবাগত রাত ১টায় তার নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। আমরা এ অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি উল্লেখ করেন, বিগত ১৫ বছর যাবত বর্তমান ক্ষমতাসীন অনৈতিক সরকার ধারাবাহিকভাবে জামায়াতের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে আসছে। জামায়াতে ইসলামীর নায়েবে আমীর, সেক্রেটারি জেনারেল, সহকারী সেক্রেটারি জেনারেলসহ শীর্ষ অনেক নেতৃবৃন্দকে দীর্ঘদিন যাবত কারাগারে আটকে রেখেছে। জামায়াতকে নেতৃত্ব শূন্য করার সরকারি সকল প্রচেষ্টা অব্যাহত রয়েছে। জামায়াতের ওপর নির্যাতন চালিয়ে এবং আমীরে জামায়াতকে গ্রেফতার করে বর্তমান আওয়ামী সরকার বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এক নিকৃষ্টতম নজির স্থাপন করেছে। তারা একদিকে গণতন্ত্র ও নির্বাচনের কথা বলে, অপরদিকে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার করে কারাগারে আটক রাখে। প্রকৃতপক্ষে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।

তিনি বলেন, আমরা স্পষ্ট ভাষায় জানিয়ে দিতে চাই, সরকার এই গ্রেফতারের মাধ্যমে দেশে চলমান রাজনৈতিক কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে পারবে না। ভয়-ভীতি দেখিয়ে, মামলা-হামলা দিয়ে জনগণের এই আন্দোলনকে বন্ধ করা যাবে না।

তিনি আরো বলেন,অবিলম্বে জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানসহ গ্রেফতার জামায়াতের সকল নেতা-কর্মী এবং গ্রেফতার অন্যান্য রাজনৈতিক দলের সকল নেতৃবৃন্দকে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।-বিজ্ঞপ্তি

থেকে আরও পড়ুন

দেশে বিএনপির অস্তিত্ব থাকবে বলে মনে হয় না : স্বরাষ্ট্রমন্ত্রী মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম সংবাদদাতা: বিএনপি...

আলআমিন কবির সোনারগাঁও নারায়ণগঞ্জ। মাতৃভাষা বাংলার মর্যাদা সমুন্নত রাখার জন্য ভাষা শহীদদের সর্বোচ্চ আত্মত্যাগকে...

আলআমিন কবির সোনারগাঁও নারায়ণগঞ্জ। ২১ শে ফেব্রয়ারী বুধবার সকালে সোনারগাঁও উপজেলা পরিষদ মিলনায়তনের বঙ্গবন্ধুর...

রাগার থেকে বেরিয়েই ‘ভোটের অধিকার ফিরিয়ে আনার’ আন্দোলন অব্যাহত রাখার কথা বললেন বিএনপির মহাসচিব...