শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কাতালুনিয়া, বার্সেলোনা, সান্তাকলোমা আওয়ামীলীগ ও কাতালুনিয়া মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা

কাতালুনিয়া, বার্সেলোনা, সান্তাকলোমা আওয়ামীলীগ ও কাতালুনিয়া মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা

বকুল খান স্পেন থেকে: বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে কাতালুনিয়া,‌ বার্সেলোনা, সান্তাকলোমা ও কাতালুনিয়া মহিলা আওয়ামী লীগের কমিটি গঠন হয়।
স্পেনের বাণিজ্যিক নগরী বার্সেলোনার রামলা রাবাল ঐতিহ্যবাহী ফারাগুয়া রেস্টুরেন্টে উৎসব মুখর পরিবেশে গত ২৬ অক্টোবর সম্মেলন অনুষ্ঠিত হয়। সমন্বয়ক কমিটির প্রধান বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের সভাপতি মোঃ দুলাল সাফা, আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন হারুন ও খালেদুর রহমান এর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ জাকির হোসেন ও প্রধান বক্তা ছিলেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদার, এছাড়া স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জাহাঙ্গীর আলম, মোনায়েম চৌধুরী বাবলা ,লুৎফুর রহমান সুমন, মানবাধিকারকর্মী কামরুল মোহাম্মদ।

আলোচনা সভা শেষে দ্বিতীয় পর্বে ব্যাপক আলাপ আলোচনার ভিত্তিতে সম্মেলন কমিটির প্রধান সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেছা আনুষ্ঠানিকভাবে কাতালুনিয়া, বার্সেলোনা ,সান্তাকলোমা ও কাতালুনিয়া মহিলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা দেন।

এতে কাতালোনিয়া আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম স্বপন, সিনিয়র সহ সভাপতি খোরশেদ আলম বাদল ও সাধারণ সম্পাদক খালেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক পদে ফিরোজ আলম আকাশ এর নাম ঘোষণা দেওয়া হয়। বার্সেলোনা আওয়ামী লীগ কমিটিতে সভাপতি শাহ আলম স্বাধীন, সিনিয়র সহ‌ সভাপতি হানিফ শরীফ, সাধারণ সম্পাদক মহিউদ্দিন হারুন, সিনিয়র যুগ্ম জাফর হোসাইন,‌ যুগ্ম সম্পাদক বাবুল হুসাইন, সাংগঠনিক সম্পাদক সাংগঠনিক সম্পাদক পদে সালেহ আহমেদ নাম ঘোষণা দেয়া হয়।এবং শান্তাকলোমা আওয়ামী লীগ কমিটিতে সভাপতি মোকলেসুর রহমান নাসিম, সিনিয়র সহ‌ সভাপতি পদে মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মোস্তফা, সাংগঠনিক সম্পাদক নিরু তালুকদার এর নাম ঘোষণা করা হয়।

কাতালুনিয়া মহিলা আওয়ামী লীগের সভাপতি পদে জেবুন্নেছা জেবু , সিনিয়র সহ‌ সভাপতি পদে তাহমিনা আক্তার, সালমা ইসহাক ও সাধারণ সম্পাদক পদে সাবরিন জাহান ও যুগ্ম দম্পাদক রিতা আহমেদ, ডালিয়া আক্তার ও সাংগঠনিক সম্পাদক নাজমা নাহার, স্বপ্না রহমান এবং সাংস্কৃতিক সম্পাদিকা অহনা দিবা, মহিলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা হিসেবে সাংস্কৃতিক ব্যক্তিত্ব মেহতা হক জানুর নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন আব্দুল বাসিত।
সম্মেলনের পূর্বে জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবার এবং শহীদ সকল নেতাকর্মীদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।‌ জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিচালনা মধ্য দিয়ে সম্মেলনের কার্যক্রম শুরু করা হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্পেন আওয়ামী লীগের সভাপতি মোঃ দুলাল সাফা বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নবনির্বাচিত কমিটির সকল সদস্য ও নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

থেকে আরও পড়ুন

দেশে বিএনপির অস্তিত্ব থাকবে বলে মনে হয় না : স্বরাষ্ট্রমন্ত্রী মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম সংবাদদাতা: বিএনপি...

আলআমিন কবির সোনারগাঁও নারায়ণগঞ্জ। মাতৃভাষা বাংলার মর্যাদা সমুন্নত রাখার জন্য ভাষা শহীদদের সর্বোচ্চ আত্মত্যাগকে...

আলআমিন কবির সোনারগাঁও নারায়ণগঞ্জ। ২১ শে ফেব্রয়ারী বুধবার সকালে সোনারগাঁও উপজেলা পরিষদ মিলনায়তনের বঙ্গবন্ধুর...

রাগার থেকে বেরিয়েই ‘ভোটের অধিকার ফিরিয়ে আনার’ আন্দোলন অব্যাহত রাখার কথা বললেন বিএনপির মহাসচিব...