রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিবন্ধন নিয়ে টালবাহানা হলে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে এবি পার্টি

সব শর্ত পূরণের পরও দলের নিবন্ধন নিয়ে ষড়যন্ত্র ও টালবাহানা করা হলে জনগণকে সঙ্গে নিয়ে গণআন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছে এবি পার্টি ।

শনিবার বিকালে সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এমন হুঁশিয়ারি দেয় দলটি।

এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু সার্বিক বিষয় তুলে ধরেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আবদুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম, অ্যাডভোকেট গোলাম ফারুক, যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুইঁয়া, বিএম নাজমুল হক, সিনিয়র সহকারী সদস্য সচিব আবদুল্লাহ আল মামুন রানা, আনোয়ার সাদাত টুটুল, এবিএম খালিদ হাসান, আমিনুল ইসলাম এফসিএ, আবদুল বাসেত মারজান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ লোকমান, কেন্দ্রীয় নেত্রী বেবী পাঠান ও নাসরীন সুলতানা মিলি প্রমুখ।

পার্টির নিবন্ধন আবেদন দাখিলের কার্যক্রম ও নির্বাচন কমিশনের শর্ত জটিলতা নিয়ে লিখিত বক্তব্যে মজিবুর রহমান মঞ্জু বলেন, ‘দলের নিবন্ধন কার্যক্রম ছিল খুবই কঠিন ও চ্যালেঞ্জিং। সরকারের বিভিন্ন সংস্থার অব্যাহত নজরদারি ও একটি বিশেষ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের হিংসাত্মক প্রতিক্রিয়াকে মোকাবিলা করে জেলা ও উপজেলাগুলোতে কমিটি গঠন ও অফিস স্থাপন করতে হয়েছে। একটা ঘরোয়া মিটিং করতে গেলেও পুলিশ অনুমতি নেই বলে বিঘ্ন সৃষ্টি করে, মিটিংয়ে আসা জনসাধারণের ছবি, ঠিকানা, ফোন নাম্বার সংগ্রহ করে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে।’

মঞ্জু বলেন, ‘গোটা বাংলাদেশে কোনো রাজনৈতিক দলই স্বাধীনভাবে তাদের কার্যক্রম পরিচালনা করতে পারছে না। সেখানে ২৩ জেলায় ও ১০০ উপজেলায় কমিটি গঠন ও দুইশ ভোটার পার্টির সদস্য অর্থাৎ বিশ-বাইশ হাজার মানুষকে পার্টির সদস্য হওয়ার দালিলিক প্রমাণ, কার্যকর অফিস স্থাপন একটি দুরূহ ব্যাপার। পুলিশি হয়রানি, সরকারি দলের হুমকি-ধামকিতে কোনো বাড়ির মালিক রাজনৈতিক দলকে অফিস ভাড়া দিতে আগ্রহী হয় না। এ অবস্থায় আমরা আমাদের জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ের নেতাদের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিক ভূমিকার মাধ্যমে নির্বাচন কমিশনের শর্তগুলো পূরণ করতে সক্ষম হয়েছি।’

তিনি আরও বলেন, আগামী ১৬ অক্টোবর আমরা নির্বাচন কমিশনের শর্ত অনুযায়ী এই সব দলিল দস্তাবেজসহ নিবন্ধনের আবেদন নির্বাচন কমিশনে জমা দেব।

এবি পার্টি নিবন্ধন পাবে কি না জানতে চাইলে মঞ্জু বলেন, সব শর্ত পূরণের পরও ষড়যন্ত্রের ঘৃণ্যজালে দলের নিবন্ধন নিয়ে টালবাহানা করা হলে জনগণকে সঙ্গে নিয়ে গণআন্দোলন গড়ে তোলা হবে।

থেকে আরও পড়ুন

দেশে বিএনপির অস্তিত্ব থাকবে বলে মনে হয় না : স্বরাষ্ট্রমন্ত্রী মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম সংবাদদাতা: বিএনপি...

আলআমিন কবির সোনারগাঁও নারায়ণগঞ্জ। মাতৃভাষা বাংলার মর্যাদা সমুন্নত রাখার জন্য ভাষা শহীদদের সর্বোচ্চ আত্মত্যাগকে...

আলআমিন কবির সোনারগাঁও নারায়ণগঞ্জ। ২১ শে ফেব্রয়ারী বুধবার সকালে সোনারগাঁও উপজেলা পরিষদ মিলনায়তনের বঙ্গবন্ধুর...

রাগার থেকে বেরিয়েই ‘ভোটের অধিকার ফিরিয়ে আনার’ আন্দোলন অব্যাহত রাখার কথা বললেন বিএনপির মহাসচিব...