শনিবার, জুলাই ১৩, ২০২৪
২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের আনুকূল্যে সরকার কি টিকে আছে তাহলে : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রশ্ন তুলে বলেন তাহলে কি ভারতের আনুকূল্যে সরকার টিকে আছে, সরকারকে টিকিয়ে রাখতে ভারতের সাহায্য কেন দরকার, এর ব্যাখ্যা জানতে চায় বিএনপি।

ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘পররাষ্ট্রমন্ত্রী সরকারকে টিকিয়ে রাখার জন্য ভারতের সাহায্য কেন দাবি করেছেন, এর ব্যাখ্যা সরকারের কাছে, পরর

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। আজ শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এ সভা হয়।

উল্লেখ্য: গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, সেটি করতে ভারত সরকারকে অনুরোধ করেছেন তিনি।

তাহলে কি এই সরকার টিকে আছে ভারতের আনুকূল্যে

পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগের মিছিল–সমাবেশে মন্ত্রীরা বড় বড় বক্তৃতা করেছেন, হুমকি দিয়েছেন। সন্ত্রাসী ভাষায় কথা বলেছেন। এতই যদি হুমকি দেন, তাহলে আপনাদের পররাষ্ট্রমন্ত্রী সরকারকে টিকিয়ে রাখার জন্য ভারতের সাহায্য দাবি করেন কেন।

পররাষ্ট্রমন্ত্রী যে কথা বলেছেন, সে কথার অর্থ কী? তাতে কি এটা দাঁড়ায় এই সরকার টিকে আছে ভারতের আনুকূল্যে। এই কথার জবাব তো এ দেশের মানুষ জানতেই চাইবে।’

ব্যাংকিং ব্যবস্থা শেষ হয়ে গেছে দাবি করে ফখরুল বলেন, এর আগের অর্থমন্ত্রী বলেছিলেন পুঁজিবাজার যে ধ্বংস হয়ে যাচ্ছে, লুট হয়ে যাচ্ছে, তাদের ধরা যাচ্ছে না।

কারণ, তাদের হাত অনেক লম্বা। তখন যে প্রতিবেদন বেরিয়েছিল, তার মধ্যে পরিকল্পনামন্ত্রীও ছিলেন। এখন তিনি অর্থমন্ত্রী। অর্থাৎ এই সরকার দুর্নীতিবাজদের সরকার।

এই সরকার চোর ও ডাকাতের সরকার। এরা অবৈধ। এদের বৈধতা নাই। এরা রাতের অন্ধকারে নির্বাচন করে জোর করে ক্ষমতায় বসে আছে।’

উত্তরায় গার্ডার পড়ে মানুষের মৃত্যুর ঘটনায় কেবল চালক ও নিরাপত্তাকর্মীদের গ্রেপ্তারের ঘটনার কঠোর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এর জবাব তো প্রথমে দিতে হবে সেতুমন্ত্রীকে।

জবাব দিতে হবে প্রকল্পের পরিচালককে। অথচ তাঁদের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

এ কে আব্দুল মোমেন অনেক সময় নিজের অজান্তেই সত্য কথা বলে বসেন: রিজভী

পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের বিষয়ে আজ সকালে পৃথক এক অনুষ্ঠানে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এ কে আব্দুল মোমেন অনেক সময় নিজের অজান্তেই সত্য কথা বলে বসেন। ‘বেহেশতে’ থেকে তো আর মিথ্যা কথা বলা যায় না। তাই সত্যটাই বলে দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী।

মির্জা ফখরুল আরও বলেন নেত্র নিউজে প্রকাশিত আয়নাঘরের প্রতিবেদন কতটুকু সত্যি এবং সেখানে কী আছে, তা জনগণ জানতে চায়।

তিনি বলেন, ইলিয়াস আলীকে গুম করেছেন। তাঁর কোনো খবর পাওয়া যায়নি। লাকসামের পারভেজকে গুম করেছেন। অনেক ছাত্রনেতাকে গুম করা হয়েছে।

তাদের মায়েরা এখনো কাঁদে, চেয়ে থাকে তাদের ছেলেরা কখন ফিরবে। এই সরকার সেই মায়ের বুক খালি করেছে। এই সরকারকে আর কোনো সময় দেওয়া যাবে না।

আওয়ামী লীগ সরকার এখন লুটপাট–ডাকাতির মধ্য দিয়ে বাংলাদেশের মানুষের পেটে হাত দিয়ে দিয়েছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, আজকে সব জিনিসপত্রের দাম বেড়ে গেছে।

এমন একটা পণ্য নেই, যার দাম দুই থেকে তিন গুণ বাড়েনি। কারণটা কী? প্রধানমন্ত্রী বলেন বিশ্ব অর্থনীতির সংকট। বিশ্ব অর্থনীতির সংকট তো আছে, আগে থেকে কেন সে বিষয়ে ব্যবস্থা নেননি।

জ্বালানি তেলের দাম বাড়িয়েছেন, পেছনে বিশ্বে জ্বালানি তেলের দাম বেড়ে গেছে, এই যুক্তি দেখানো হলেও যখন দাম কমতে শুরু করেছে, তখন জ্বালানির দাম না কমানোয় সমালোচনা করেন মির্জা ফখরুল।

থেকে আরও পড়ুন

মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনে দ্বাদশ জাতীয়...

কুড়িগ্রামে হারলেন হেভিওয়েট নেতারামোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামে দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে কুড়িগ্রাম সদর,...

কুড়িগ্রামে বিএনপি ৪ নেতা বহিষ্কার মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামে দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে...

 লেখক ঃ ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসলাম। তাং ঃ ১৬.০৫.২০২৪ চিতলমারী উপজেলা চেয়ারম্যান নির্বাচনে প্রধান তিন জন...