শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিষেধাজ্ঞার মধ্যেও যেভাবে পাকিস্তানে মুক্তি পাচ্ছে ‘পাঠান’

বক্স অফিসে ঝড় তোলা শাহরুখ খানের ‘পাঠান’ বিশ্বজুড়ে মুক্তি পেলেও নিষেধাজ্ঞার জেরে পাকিস্তানে মুক্তি পায়নি। ভারতীয় সিনেমা প্রদর্শনে পাকিস্তান সরকারের নিষেধাজ্ঞার মধ্যে চার বছর ধরে দেশটির কোনো সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি দেয়নি পাকিস্তানের পরিবেশকেরা। সরকারি নিষেধাজ্ঞার মধ্যেই করাচিতে অবৈধভাবে ‘পাঠান’ সিনেমা প্রদর্শনীর টিকিট বিক্রির খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন।

পত্রিকাটি জানিয়েছে, প্রেক্ষাগৃহে নয়, করাচির শাহবাজ বাণিজ্যিক এলাকায় প্রজেক্টর বসিয়ে সিনেমাটি প্রদর্শন করা হবে, প্রায় এক সপ্তাহ ধরে ফায়ারওয়ার্ক ইভেন্ট নামে একটি ফেসবুক পেজ থেকে টিকিট বিক্রি করা হচ্ছে। টিকিটের মূল্য ধরা হয়েছে ৯০০ পাকিস্তানি রুপি।

শাহরুখের সিনেমা দেখতে হুমড়ি খেয়ে পড়ছেন দর্শকেরা, টিকিট বিক্রিবাট্টাও হু হু করে বেড়েছ। শনিবারের প্রদর্শনীর সব টিকিট ইতিমধ্যে বিক্রি হয়েছে, দর্শকের আগ্রহের কথা বিবেচনা করে রোববার দুটি প্রদর্শনীর ঘোষণা দিয়েছেন আয়োজকেরা।

কাশ্মীর নিয়ে উত্তেজনার মধ্যে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে ভারতের সিনেমা প্রদর্শনে নিষেধাজ্ঞা দিয়েছিল পাকিস্তান সরকার। সিনেমা হলে ভারতীয় সিনেমা বন্ধের পাশাপাশি ভারতীয় সিনেমার ডিভিডিও বাজেয়াপ্তের খবর এসেছিল গণমাধ্যমে। সিনেমার পাশাপাশি সিরিয়াল ও বিজ্ঞাপন প্রচারও বন্ধ রেখেছে পাকিস্তান।

ভারতীয় সিনেমা নিয়ে এমন কড়াকড়ির মধ্যে করাচিতে ‘পাঠান’ সিনেমার প্রদর্শনীর ঘোষণা নিয়ে শোরগোল চলছে।

প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মসের ব্যানারে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ মুক্তি পেয়েছে গত ২৫ জানুয়ারি। স্পাই থ্রিলার সিনেমায় শাহরুখ খানের সঙ্গে দীপিকা পাড়ুকোন, জন আব্রাহামসহ আরও অনেকে অভিনয় করেছেন।

নিষেধাজ্ঞার আগে বলিউডের সিনেমা নিয়মিত পাকিস্তানে মুক্তি পেত। সেখানে শাহরুখ খান, সালমান খানসহ বলিউড তারকাদের তুমুল জনপ্রিয়তা রয়েছে।

থেকে আরও পড়ুন

এম জি রাব্বুল ইসলাম পাপ্পু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : কুড়িগ্রাম জেলায় মহান শহিদ দিবস ও...

বলিউডের শক্তিমান অভিনেতা অমিতাভ বচ্চন। বিভিন্ন সময় পণ্যের বিজ্ঞাপনে তার নাম, ছবি ও কণ্ঠস্বর...

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে লিওনেল মেসির নেতৃত্বে দারুণভাবে ঘুরে...

চিত্রনায়িকা পূর্ণিমা স্বামী সন্তান নিয়ে ওমরাহ পালন করতে সৌদি আরবে গেছেন। গত বৃহস্পতিবার সৌদি...