রবিবার, জুন ২৩, ২০২৪
৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বুটেক্সের নজরুল হলে মারামারির ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন 

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক 
বুটেক্স প্রতিনিধি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যায়ের (বুটেক্স) সৈয়দ নজরুল ইসলাম হলে বৃহস্পতিবার (২৩ মে) রাত ১ ঘটিকায় হলের ৬০১নং রুমে মারামারির ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হল প্রভোস্ট ড. মো. মাহবুবুর রহমানের স্বাক্ষরিত অফিস আদেশ হতে তা জানা যায়।

 

 

নজরুল ইসলাম হলের সহকারী প্রভোস্ট মো: আবুল কালাম আজাদকে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। তাছাড়া সহকারী প্রক্টর মো: সুলতান মাহমুদ ও হলের হাউজ টিউটর মো: রিফাত হোসেনকে সদস্য এবং সহকারী প্রভোস্ট মো: মোতাকাব্বির হাসানকে সদস্য সচিব করা হয়েছে। 

 

 

অফিস আদেশ অনুসারে, তদন্ত কমিটিকে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তপূর্বক পাঁচ কর্মদিবসের মধ্যে যথাযথ সুপারিশসহ লিখিত প্রতিবেদন হল প্রভোস্টের নিকট প্রেরণের অনুরোধ করা হয়।

 

 

আজ রবিবার (২৬ মে) তদন্তের প্রথম কার্যদিবস। তদন্ত কমিটির আহ্বায়ক মো: আবুল কালাম আজাদকে প্রথম কার্যদিবসের কার্যক্রম নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করেছি ও নির্ধারিত কার্যদিবসের মধ্যে আমরা আমাদের প্রতিবেদন জমা দিব।

 

 

তিনি আরো বলেন, মারামারির ঘটনায় কোনো রাজনৈতিক ও অন্য কোনো প্রভাব আমাদের তদন্তে কোনো প্রভাব ফেলতে পারবে না। যারা দোষী তাদের অবশ্যই শাস্তি পেতে হবে। আমরা এই বিষয়কে গুরুত্বের সাথে তদন্ত করব। 

 

 

এর আগে সিনিয়র-জুনিয়রদের পূর্বের ক্রোন্দলের জেড়ে ৬০১নং রুমে মারামারির ঘটনা ঘটার অভিযোগ আসে। রুমটিতে বৃহত্তর ময়মনসিংহের পাঁচজন শিক্ষার্থী থাকতো। সৈয়দ নজরুল ইসলাম হল ও জিএমএজি ওসমানী হলের ৪৬তম ব্যাচের প্রায় ৩০ জন শিক্ষার্থী তাদেরকে ‘গেস্টরুমে’ নেওয়ার জন্য আসে। রুমে শিক্ষার্থীরা গেস্টরুমে যেতে অস্বীকৃতি জানালে ৪৬তম ব্যাচের ৭/৮ জন রুমের ভেতর এসে তাদেরকে জোরপূর্বক গেস্টরুমে নিতে চাইলে বাকবিতন্ডায় জড়ায় এবং মারামারি শুরু হয়। এতে উক্ত মারামারির ঘটনায় নজরুল হলের দুই শিক্ষার্থীকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

থেকে আরও পড়ুন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) অনুষ্ঠিত হলো শুদ্ধাচার চর্চা শীর্ষক সেমিনার। মঙ্গলবার (১১ জুন) বিশ্ববিদ্যালয়ের...

 অর্থ মন্ত্রণালয় কর্তৃক পেনশন সংক্রান্ত জারিকৃত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল...

গাজীপুরে অবস্থিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং আইইউটি ক্যারিয়ার অ্যান্ড বিজনেস...

  বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) সৈয়দ নজরুল ইসলাম হলে ৬০১ নং রুমে ৪৬তম ব্যাচ কর্তৃক...