রবিবার, জুন ২৩, ২০২৪
৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আইইউটিতে অনুষ্ঠিত হলো ক্যারিয়ার এক্সপো-২০২৪

গাজীপুরে অবস্থিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং আইইউটি ক্যারিয়ার অ্যান্ড বিজনেস সোসাইটির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ক্যারিয়ার এক্সপো-২০২৪। অনুষ্ঠিত ক্যারিয়ার এক্সপোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বর্তমান ও সাবেক শিক্ষার্থী, অনুষদ সদস্য এবং সহস্রাধিক লোক অংশগ্রহণ করে।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রফিকুল ইসলাম, আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শামসুদ্দোহা রাসেলসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। তাছাড়া প্যানেল আলোচনায় অংশগ্রহণকারী দেশের সনামধন্য প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তাঁরা হলেন নেসলে বাংলাদেশের এইচআর পরিচালক হোসনে আরা লোমা, মেরিকো বাংলাদেশ লিমিটেডের কর্পোরেট এইচআর ও সাংগঠনিক উন্নয়ন প্রধান মোঃ রেজাউল হোসাইন, বাংলালিংকের ট্যালেন্ট ম্যানেজমেন্ট প্রধান কাজী নাফিস আহমেদ, বিএটি বাংলাদেশের অপারেশন এইচআর প্রধান মোঃ মেহেদি আরিফ মোজাম্মেল, রানার গ্রুপের চিফ এইচআর অফিসার শাহ রিজভি রনি এবং ডিবিএল গ্রুপের ট্যালেন্ট ম্যানেজমেন্ট প্রধান মোঃ হামিদুল ইসলাম। 

 

অনুষ্ঠানে আইইউটির উপাচার্য ড. রফিকুল ইসলাম বলেন, এ বছরের ক্যারিয়ার এক্সপোতে অংশগ্রহণকারীদের উৎসাহ এবং শীর্ষস্থানীয় নিয়োগ প্রতিষ্ঠানের অংশগ্রহণ দেখে আমি অভিভূত। আমাদের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা যাতে তাদের কর্মজীবনে সফল হয় তা নিশ্চিত করার জন্য আমরা মানসম্মত শিক্ষা কারিকুলাম নিশ্চিত করি।

 

উদ্বোধনী বক্তৃতায় আইইউটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শামসুদ্দোহা রাসেল বলেন, আইইউটির সাবেক শিক্ষার্থী হিসেবে আমরা ক্যারিয়ার বিকাশ এবং নেটওয়ার্কিংয়ের গুরুত্ব বুঝতে পারি। ক্যারিয়ার এক্সপো-২০২৪ হচ্ছে শিক্ষার্থী এবং তরুণ গ্র্যাজুয়েটদের জন্য বিভিন্ন ইন্ডাস্ট্রি সম্পর্কে জানার জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম।

 

আইইউটি ক্যারিয়ার অ্যান্ড বিজনেস সোসাইটির সভাপতি নাজমুস সাকিব রুম্মান বলেন, এ বছরের ক্যারিয়ার এক্সপো আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ছাত্র-ছাত্রীদের জন্য নিয়ে এসেছে ক্যারিয়ার সুযোগ। প্রত্যেক বিভাগ থেকে শিক্ষার্থীরা এক্সপোতে অংশগ্রহণ করেছে যা দেশি-বিদেশি প্রতিষ্ঠানগুলোর সাথে তাদের নেটওয়ার্কিংয়ের সেতু তৈরী করে দিয়েছে। 

 

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে বাংলাদেশের ২০টি শীর্ষ প্রতিষ্ঠান নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করে।

থেকে আরও পড়ুন

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) অনুষ্ঠিত হলো শুদ্ধাচার চর্চা শীর্ষক সেমিনার। মঙ্গলবার (১১ জুন) বিশ্ববিদ্যালয়ের...

 অর্থ মন্ত্রণালয় কর্তৃক পেনশন সংক্রান্ত জারিকৃত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল...

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যায়ের (বুটেক্স) সৈয়দ নজরুল ইসলাম হলে বৃহস্পতিবার (২৩ মে) রাত ১ ঘটিকায়...

  বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) সৈয়দ নজরুল ইসলাম হলে ৬০১ নং রুমে ৪৬তম ব্যাচ কর্তৃক...