রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুটেক্সে ক্রিকেট টুর্নামেন্টে ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের জয়

সানজানা শওকত মম
বুটেক্স প্রতিনিধি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) স্পোর্টস ক্লাব আয়োজিত ইন্টার ডিপার্টমেন্ট ক্রিকেট টুর্নামেন্টে টেক্সটাইল মেশিনারি ডিজাইন ও মেনটেনেন্স (টিএমডিএম) বিভাগকে হারিয়ে বিজয়ী হয়েছে ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগ।

ম্যাচের শুরুতে টসে হেরে ব্যাট করতে নামে ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগ। দশ ওভারের দুর্দান্ত ইনিংসে তারা তিন উইকেটে মোট সংগ্রহ করে ১৮৩ রান। দলের হয়ে সর্বোচ্চ রান করেন রিশাদ রহমান। তিনি ব্যক্তিগত ৭৫ রানে অপরাজিত থাকেন। তাছাড়াও দলের হয়ে শাবাহ ইয়ামিন ও তাসমিন হাসান ইকন ২৮ রান করে সংগ্রহ করেন।

ব্যাট করতে নেমেই উইকেট হারিয়ে বিপদে পড়ে টেক্সটাইল মেশিনারি ডিজাইন ও মেনটেনেন্স বিভাগ। বিপরীত দলের দুর্দান্ত বলিংয়ে একের পর এক উইকেট হারাতে থাকে দলটি। পরিশেষে তারা সব উইকেট হারিয়ে মোট সংগ্রহ করে ১১২ রান। ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগ ৭১ রানের বিশাল ব্যবধানে জয় লাভ করে। টিএমডিএম দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করেন আল আহাদ শুভ। তার ব্যক্তিগত সংগ্রহ ৩০ রান এবং মেহেদী হাসান ২৪ রানে অপরাজিত থাকেন।

টুর্নামেন্টের ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হন ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের রিশাদ রহমান ও ম্যান অফ দা টুর্নামেন্ট নির্বাচিত হন টেক্সটাইল মেশিনারি ডিজাইন ও মেইনটেনেন্স দলের অধিনায়ক আল আহাদ শুভ। খেলা শেষে বিজয়ীদের মাঝে প্রাইজ মানি ও পুরস্কার তুলে দেন বুটেক্স স্পোর্টস ক্লাবের সভাপতি আবু কায়েম ও সাধারণ সম্পাদক ফারহান ইশরাক জিসান।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে বুটেক্সের দশ ডিপার্টমেন্ট থেকে দশটি দল অংশগ্রহণ করে। শিক্ষার্থীদের মতে বুটেক্স স্পোর্টস ক্লাব আয়োজিত এই টুর্নামেন্টটি খুব সুন্দর ও আনন্দদায়ক হয়েছে এবং শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে এ ধরনের টুর্নামেন্ট আরো বেশি বেশি আয়োজন করা দরকার।

থেকে আরও পড়ুন

কুড়িগ্রামে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি-২০২২’ প্রদান করা হয়েছে। ২০২২ সালের এসএসসি ও...

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ইফতার...

কুড়িগ্রামে নারী দিবসে পুরুষদের রান্না প্রতিযোগিতা মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে...

কুড়িগ্রামে মেয়েদের কাবাডি প্রতিযোগিতা অনুষ্ঠিত মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: 'নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ'...