শনিবার, জুলাই ২০, ২০২৪
৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপিএম-সেবা পদক পেলেন বুটেক্স বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি তানভীর মমতাজ

সানজানা শওকত মম
বুটেক্স প্রতিনিধি

গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) পেলেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক তানভীর মমতাজ।

আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচিতে প্যারেডে সালাম গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে তাকে এই পদকে ভূষিত করেন।

তিনি বর্তমানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গোয়েন্দা ও অপারেশন বিভাগে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে দীর্ঘদিন পুলিশ হেডকোয়ার্টার্স এবং গাজীপুর মেট্রোপলিটন পুলিশে দায়িত্ব পালন করেন। চলতি বছরের ২৪ জানুয়ারি বিমানবন্দরে প্রায় ১০০ কোটি টাকা মূল্যের কোকেনের বড় একটি চালান ধরে আলোচনায় আসেন তানভীর মমতাজ।

  1. উল্লেখ্য, এ বছর অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম), ৯৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ২১০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) প্রদান করা হয়েছে। এর আগে গেলো বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগ এক প্রজ্ঞাপনে এই তালিকা প্রকাশ করে। এই পদক পুলিশের চাকরিতে খুবই সম্মানজনক হিসেবে বিবেচিত। কর্মকর্তারা নামের শেষে এই পদক উপাধি হিসেবে ব্যবহার করতে পারেন এবং এর জন্য আর্থিক সুবিধাও পান।

থেকে আরও পড়ুন

 কোটা বৈষম্য নিরসনের দাবিসহ 'বাংলা ব্লকেড' কর্মসূচিতে সারাদেশে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও...

 শিক্ষাখাতে উচ্চতর গবেষণা সহায়তা কর্মসূচির আওতায় গবেষণা প্রকল্পের জন্য ২২ লাখ টাকা বরাদ্দ পাচ্ছেন...

 সরকার কর্তৃক জারিকৃত বৈষম্যমূলক সর্বজনীন পেনশন স্কিম বিধিমালা প্রজ্ঞাপন থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি প্রত্যাহারের...

বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশন কর্তৃক ঘোষিত কর্মসূচি অনুযায়ী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) শিক্ষকবৃন্দ সর্বজনীন...