রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতালিতে ন্যাশনাল কাফের আয়োজনে আইন ও ইমিগ্রেশনের কর্মশালা অনুষ্ঠিত: দ্বিতীয় প্রজন্মদের উদ্বুদ্ধ হওয়ার আহ্বান

মিনহাজ হোসেন
বিশেষ প্রতিনিধি

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: প্রবাসীদের ইমিগ্রেশন ও আইনি সহযোগিতার জন্য প্রবাসে বেড়ে ওঠা দ্বিতীয় প্রজন্মদের মধ্য কাফ সেক্টরে কাজ করার আগ্রহীদেরকে নিয়ে ন্যাশনাল কাফ ওয়ার্কসপের আয়োজন করে।

রাজধানী রোমের চারতারকা হোটেল দ্যা করসো তে আয়োজিত এই ওয়ার্কসপে উপস্থিত ছিলেন ন্যাশনাল কাফের চেয়ারম্যান এ কে জামান সহ প্রতিষ্ঠানের প্রধান অফিস সহ বিভিন্ন শাখার কর্মকর্তারা।

উপস্থিত সকল ন্যাশনাল কাফ রিপ্রেজেন্টেটিভদের প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন ধরনের সরকারি সুযোগ সুবিধা দিতে দক্ষ কাফ অপারেটর তৈরির জন্য ও যে কোন মানুষের ইমিগ্রেশন, আইনি সহায়তা ও কাফ সেক্টরের বিভিন্ন বিষয় নিয়ে সাময়িক অভিজ্ঞতা দেওয়া হয়।

সভায় ন্যাশনাল কাফের বিভিন্ন শাখাকে সার্টিফিকেট বিতরণ করা হয়। বিশেষ করে বৎসর সেরা দুটি শাখা ন্যাশনাল কাফ প্রেনেসতিনা শাখাকে বেস্ট শাখা ও তুসকোলানা শাখা কে টপ শাখা হিসেবে বিশেষ দুটি সার্টিফিকেট প্রদান করা হয়।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান এ কে জামান জানান: আমাদের এই কাফের মাধ্যমে প্রবাসে অবস্থানরত বাংলাদেশিদের আইনগত অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাদের সার্ভিস কল্যাণ নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। এই বিপুল সংখ্যক মানুষদের আইনগত বিষয়ে পরামর্শ দেওয়ার মতো উল্লেখযোগ্য ন্যাশনাল কাফ।

তারা আরও বলেন, দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী কমিউনিটিতে বিভিন্ন সেবার মাধ্যমে ইতিমধ্যেই সুনাম অর্জন করে আসছে। আশা করছি সকলের সহযোগিতা ও দোয়া থাকলে ন্যাশনাল কাফের ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে। প্রবাসীদের শতভাগ সেবা প্রদানের অঙ্গীকার নিয়ে তারা ন্যাশনাল কাফ যেকোনো ধরনের আইন বিষয়ক নানা তথ্য ও সহযোগিতা সেবা দেবেন বলে আশ্বস্ত করেন।

থেকে আরও পড়ুন

  নবী প্রেমের সাড়াজাগানো কিংবদন্তি হযরত গাউছুল আজম (রাঃ) -মাননীয় মোর্শেদে আজম সংযুক্ত আরব আমিরাতে মুনিরীয়া...

  বকুল খান/মহি উদ্দিন হারুন বার্সেলোনা বিশেষ প্রতিনিধি: স্পেনের বাণিজ্যিক রাজধানী বার্সেলোনায় বর্ণাঢ্য ও জাঁকজমক...

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে বিশ্বব্যাপি অরাজনৈতিক তরিক্বতভিত্তিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ...

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদদের স্মরণে তাদের আত্মার মাগফেরাত...