শনিবার, জুলাই ২০, ২০২৪
৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতালিতে যুবদলের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে যুবদল ইতালি শাখা একটি আলোচনা সভার আয়োজন করে। রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি বি এন পির সভাপতি হাজী মোঃ আব্দুর রাজ্জাক, প্রধান বক্তা ইতালি বি এন পির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন।

সংগঠনের সভাপতি জাকির হোসেন গনির সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সম্পাদক জাহাঙ্গীর আলম এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি বি এন পির সহ সভাপতি আব্দুর রহমান রবিন, ফিরোজ খান, সিনিয়র‌ যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মোঃ তৌহিদ কাদের, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ইতালি যুবদলের সাধারণ সম্পাদক ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক জায়েদুল হক মুকুল, সিনিয়র সহ সভাপতি এ কে আযাদ, সহ সভাপতি মোঃ জিয়া, যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক জলিলুর রহমান, আবু রায়হান, সহ সাংগঠনিক সম্পাদক ফরহাদ আহমেদ, আরিফ খান, দপ্তর সম্পাদক ইয়াসিন ভুঁইয়া, প্রচার সম্পাদক মাসুম বিল্লাহ, ক্রীড়া সম্পাদক ফারুক আহমেদ সহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি হাজী মোঃ আব্দুর রাজ্জাক তাঁর বক্তব্যে বলেন” যুবদলের গৌরব সেই প্রতিষ্ঠা লগ্ন থেকেই সুপস্প। যখন ই দেশে ভোট ও গণতন্ত্র কে প্রতিষ্ঠা করার সংগ্রাম করতে হয়েছে তখনই এই যুবদলের অতন্দ্র প্রহরীর মতোন বি এন পির পাশে ছিল।

গুম খুনের যে রাজনীতি এই সরকার শুরু করেছে তা বন্ধ করার লক্ষে এবং ভোটের অধিকার ও গণতন্ত্র কে প্রতিষ্ঠা করার লক্ষেই আন্দোলন ও সংগ্রামে এই যুবদল কে সক্রিয় থাকার ও আহবান জানিয়েছেন।

প্রধান বক্তা ঢালী নাসির উদ্দিন তাঁর বক্তব্যে বলেন” দেশে বি এন পির সমাবেশ গুলোতে এই জন সমাগম দেখে এই সরকার বুঝতে পেরেছে আগামী নির্বাচনে বি এন পি ই আসবে ক্ষমতায় আর জনগণ ও আছে বি এন পির সঙেই।

তিনি যার যার স্থান ও অবস্থান থেকে জিয়ার সৈনিক দের ১০ ডিসেম্বরের সমাবেশে যোগ দেয়ার আহ্বান জানান। পাশাপাশি যুবদল ইতালি শাখাকে আগামী তে এই বিদেশের মাটিতে স্বৈরাচার সরকারের বিরুদ্ধে কর্মসূচি পালন করার ও দিক নির্দেশনা প্রদান করেন।

যুবদল ইতালি শাখার সভাপতি জাকির হোসেন গনি এবং সাধারণ সম্পাদক ওমর ফারুক দেশ ও দেশের মানুষের অধিকার আদায়ের সকল সংগ্রামে ঐক্যবদ্ধ হয়ে ইতালি বি এন পির সঙে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

“এ সময় আরো উপস্থিত ছিলেন ছিলেন ইতালি যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক ফরহাদ আহমেদ, আরিফ খান, দপ্তর সম্পাদক ইয়াসিন ভুঁইয়া, প্রচার সম্পাদক মাসুম বিল্লাহ, ক্রীড়া সম্পাদক ফারুক আহমেদ সহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

থেকে আরও পড়ুন

সাহিত্য মোর প্রাণে, আন্দোলিত এ প্রাণ সাহিত্যের জয়গানে স্লোগানকে সামনে রেখে চলা কবি শাহ...

ইতালী প্রবাসী এক বাংলাদেশী নারীর সাথে এমন ঘটনায় রোমের ভিক্টোরিয়া এলাকার একজন ব্যবসাহীর বিরুদ্ধে...

গত ১২ই জুন বুধবার, লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনে, বাংলাদেশ হাই কমিশনার মাননীয়া সাইদা মুনা...

  ইতালির রোম শহরে প্রথম ইমিগ্রেশন সহায়তাকারী প্রতিষ্ঠান সার্ভিস ইতালি, সুনামির সাথে সেবা দিয়ে যাচ্ছে।     বিশেষ...