সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁর সাপাহারে দুর্বৃত্তদের হামলায় উপজেলা জামায়াত সেক্রেটারির মৃত্যু

নওগাঁর সাপাহারে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত উপজেলা জামায়াতের সেক্রেটারি আব্দুল্লাহিল কাফির মৃত্যু হয়েছে। শনিবার (৩১ আগষ্ট) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এঘটনায় আহমাদুল্লাহ নামে আরেকজন আহত হয়েছে। আব্দুল্লাহিল কাফি সাপাহার আলহেলাল ইসলামী একাডেমী এন্ড কলেজের সহকারী শিক্ষক ছিলেন। তিনি উপজেলার কাওয়াভাসা গ্রামের মাওলানা আব্দুর রহিমের ছেলে।

জানা গেছে, শুক্রবার (৩০আগষ্ট) রাত ১০টার দিকে আব্দুল্লাহ হিল কাফি ও আহমাদুল্লাহ নামের তার এক সাথী দু’জনে উপজেলার আশড়ন্দবাজার এলাকা হতে সাংগঠনিক প্রোগ্রাম শেষে মোটরসাইকেল যোগে সাপাহারে ফিরছিলেন। রাস্তায় তারা সাপাহার সদরের অদুরে সাপাহার-জবই বিল সড়কের সৈয়দপুর ব্রীজ এলাকায় পৌঁছালে দূর্বত্তরা পথরোধ করে। পরে তাদের দু’জনকে মোটরসাইকেল হতে নামিয়ে পাশের আমবাগানে নিয়ে তাদের মাথায় আঘাত করে এবং তাদের নিকট থেকে টাকাপয়সা ও মোবাইল ফোন কেড়ে নেয়। লাঠির আঘাতে আহমাদুল্লাহর মাথায় হেলমেট থাকায় তার তেমন কোন সমস্যা না হলে আব্দুল্লাহহিল কাফির মাথা ফেটে যায়। এসময় তাদের চিৎকারে লোকজন এগিয়ে আসলে মোটরসাইকেল রেখে দূর্বত্তরা পালিয়ে যায়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। তবে তার অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাহালে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীনাবস্থায় শনিবার দুপুর আড়াইটার দিকে আব্দুল্লাহহিল কাফির মৃত্যু হয়।

জামায়াত নেতা আব্দুল্লাহিল কাফির উপর অতর্কিত হামলার ঘটনায় সাধারণ জনমনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

দূর্বৃত্তের হামলায় নিহত আব্দুল্লাহিল কাফির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী নওগাঁ জেলা পশ্চিম এর আমির ইঞ্জিনিয়ার মোঃ এনামুল হক, সেক্রেটারী নাজমুল হোসাইন, নওগাঁ জেলা পূর্ব জামায়াতের আমির খম আব্দুর রাকিব, সেক্রেটারি এ্যাডঃ আসম সায়েম । শোকসন্তপ্ত পরিবারের প্রতি ধৈর্যধারণের তাওফীক ও গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ দেবনাথ বলেন, এবিষয়ে সাপাহার থানায় একটি হত্যা সহ ছিনতাইয়ের মামলা রুজু হয়েছে।

থেকে আরও পড়ুন

ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত হয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় সাংবাদিক মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ চারজনকে...

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যা...

কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা....

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, “ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে যে বাংলাদেশ...