শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রোম তরপিনাত্তারায় আইন ও ইমিগ্রেশন সহায়তায় রেভেন ইন্টারন্যাশনাল কাফ এন্ড ট্রাভেলসের শুভ উদ্বোধন

মিনহাজ হোসেন
বিশেষ প্রতিনিধি:

প্রবাসীদের ইমিগ্রেশন ও আইনগত সহায়তা দেওয়ার জন্য ও প্রবাসী বাংলাদেশিরা যারা ইতালিয়ান ভাষা সংক্রান্ত কারণে সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত সকলের কথা চিন্তা করে রাজধানী রোমের বাংলা অধ্যূষিত এলাকা তরপিনাত্তারা Via visconte maggiolo n.37 এ বাংলাদেশি মালিকানাধীন রেভেন ইন্টারন্যাশনাল কাফ এন্ড ট্রাভেলস এর শুভ উদ্বোধন হয়ে গেলো।

এতে প্রতিষ্ঠানের সত্বধিকারী জাফর আক্তার হিমেল পরিচালনায় উপস্থিত আমন্ত্রিত অতিথিরা লাল ফিতা কেটে ও দোয়া মোনাজাতের মাধ্যমে অফিসের যাত্রা শুরু করেন।

এ সময় কাফ অফিসের সত্বধিকারী আবুল হাসেম বলেনঃ আমাদের এই কাফের মাধ্যমে প্রবাসে অবস্থানরত বাংলাদেশিদের আইনগ অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে তাদের সার্ভিস-কল্যাণ নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। এই বিপুল সংখ্যক মানুষদের আইনগত বিষয়ে পরামর্শ দেওয়ার মতো উল্লেখযোগ্য আমাদের‌ প্রতিষ্ঠান। তিনি আরো বলেন অনেক প্রবাসীদের মাঝে আইনগত কোনো ধারণাও নেই। পাশাপাশি ইতালীয়ান ভাষা নিয়েও সমস্যায় পড়তে হয়। ফলে প্রবাস জীবনে তারা নানা শোষণ ও বঞ্চনার শিকার হন। আর এ সমস্যার দূর করতে এই সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। এবং তিনি রেভেন ইন্টারন্যাশনাল কাফ এন্ড ট্রাভেলস এর পক্ষ থেকে প্রবাসীদের যে কোনো ধরনের আইন বিষয়ক নানা তথ্য ও সহযোগিতা সেবা দেবেন বলে আশ্বস্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সামাজিক ও রাজনৈতিক ব্যাক্তিত্ব ব্যাবসায়ী শাহাদাত হোসেন রনি, জামিল আক্তার সোহেল, জুবায়ের আহমেদ রিপন, মফিজ উদ্দিন মফিজ, এলিন আহমেদ মিঠু, ইমরুল কায়েস, মোঃ শাহজাহান, মোঃ শামীম, মাহবুবুর রহমান রিন্টু সহআরো অনেকেই।

এ সময় আমন্ত্রিত অতিথিরা অত্যন্ত আনন্দিত হয়ে তারা প্রতিষ্ঠানের উত্তর উত্তর সফলতা কামনা করে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং প্রবাসীদের শতভাগ সেবা প্রদানের অঙ্গীকার নিয়ে এই প্রতিষ্ঠান পরিচালিত হবে বলে আশা ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে ইতালিয়ান সহ বিভিন্ন দেশের প্রবাসী নাগরিক বাংলা কমিউনিটির আঞ্চলিক, সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরাও উপস্থিত ছিলেন।

থেকে আরও পড়ুন

কুড়িগ্রামে ‘বিশেষ অর্থনৈতিক অঞ্চল’ পরিদর্শন করেছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। কুড়িগ্রাম ধরলা সেতুর...

এম জি রাব্বুল ইসলাম পাপ্পু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি :কুড়িগ্রাম জেলার  সদর উপজেলায় প্রস্তাবিত জিটুজি...

সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ১০ টাকা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন দাম আগামী ১...

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৯ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত জনসাধারণ ও গ্রাহকদের মধ্যে...