শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রামে অটো-টেম্পোর রুট পারমিট বাতিলের প্রতিবাদে মানববন্ধন

সায়েম মাহমুদ
বিশেষ প্রতিনিধি

চট্টগ্রামে অটো-টেম্পোর রুট পারমিট বাতিলের সুপারিশ ও বিআরটিএ কর্তৃক ফিটনেস প্রদানে গড়িমসি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি করেছে মালিক শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।

আজ বেলা সাড়ে বারোটায় বিআরটিসি থেকে চট্রগ্রাম নগরীর অক্সিজেন মোড় এলাকায় মিছিল বের করে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন কর্মসূচি করেন ডিজেল চালিত অটো টেম্পো মালিক সমিতি।

এসময় চালকদের হাতে প্রতিবাদ সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়, ফিটনেস বন্ধ কেনো বিআরটিএ জবাব চাই,বিতর্কিত জরিপ মানিনা মানবোনা, চেসিস নামের হয়রানি বন্ধ করো করতে হবে,পক্ষপাতিত্ব জরিপ মানিনা মানবোনা, আমাদের দাবি আমাদের দাবি মেনে নাও মেনে নাও, কোন অজুহাত মানিনা মানবোনা,দেশ বাঁচাও ষড়যন্ত্র রুখে দাও, ফিটনেস থাকতে খোদাইকৃত কেনো বিআরটিএ জবাব চাই।

মানববন্ধন নেতাকর্মীরা দাবি করে বলেন, লাইফ টাইম থাকা পর্যন্ত রুট পারমিট চাই, লাইফ টাইম থাকা পর্যন্ত ফিটনেস চাই, RTC কমিটিতে ডিজেল চালিত অটো টেম্পো মালিক প্রতিনিধিত্ব চাই, সমাধান না হওয়া পর্যন্ত মামলা দেয়া বন্ধ করতে হবে, সিএমপি এলাকায় যাত্রী উঠা-নামার নির্ধারিত স্থান ও পার্কিংয়ের স্থান চাই, গাড়ি গ্যারেজে যাওয়া আসা ও বিকল হলে ভিন্ন রুটে যাওয়ার রুট পারমিটের মামলা বন্ধ করতে হবে, ফিটনেস নিয়ে গড়িমসি বন্ধ করতে হবে।

এর আগে চট্টগ্রামে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে অসঙ্গতিপূর্ণ ও রুট পারমিট ছাড়া চলাচল করা গণপরিবহন সনাক্ত করতে দীর্ঘ জরিপ চালিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন রিজিওনাল ট্রান্সপোর্ট কমিটির (আরটিসি) তিনটি দল। এতে অসঙ্গতিপূর্ণ বাস, মিনিবাস, হিউম্যান হলার ও টেম্পো রয়েছে আটশোর ও বেশি। এরমধ্যে টেম্পো ৫৬১ টি, হিউম্যান হলার প্রায় ৪৫ বাস-মিনিবাস ২০০ টি। গত ১১ ফেব্রুয়ারি চট্টগ্রাম মহানগরীর আরটিসির এক বৈঠকে জরিপ কমিটির প্রতিবেদন পেশ করার পর সেই প্রতিবেদন গ্রহন করা হয় এবং অসঙ্গতিপূর্ণ এসব গণপরিবহনের রুট পারমিট বাতিলের সিদ্ধান্ত হয়।

থেকে আরও পড়ুন

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...

বাগেরহাটের ফকিরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ ও প্রতারণার...