শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাংবাদিক নেতার নামে মিথ্যাচার-বক্তব্য প্রত্যাহারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

রাজশাহীতে সাংবাদিক নেতা মো: নুরে ইসলাম মিলনকে নিয়ে মিথ্যা সংবাদ সম্মেলন করে হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কমিটির নেতৃবৃন্দরা সংবাদ সম্মেলনকারী মাসুদ রানা সুইটকে তার দেয়া বক্তব্য প্রত্যাহারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন।

অন্যথায় তার ও এমন মিথ্যা সংবাদ প্রচারকারীদের বিরুদ্ধে আইনানুগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে হুসিয়ারী করা হয়। গতকাল সন্ধায় জরুরী সভায় জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগের সভাপতি ফয়সাল আজম অপুর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক আসগর আলী সাগরের সঞ্চালনায় সভায় উপস্থিত সকলের সিদ্ধান্ত মতে প্রধান অতিথি হিসেবে রাজশাহী বিভাগের সভাপতি মো: নুরে ইসলাম মিলন উপস্থিত থেকে আয়োজিত জরুরী সভায় এ সিদ্ধান্ত ঘোষনা করেন। এ সময় জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী বিভাগীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক নাঈম হোসেন,দপ্তর সম্পাদক সুরুজ আলী,সহ-দপ্তর সম্পাদক জি.আর রনক, আইন বিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর,রাজশাহী জেলা শাখার সভাপতি মো: সোহেল রানা,সাধারণ সম্পাদক মামুনুর রশিদ,মহিলা বিষয়ক সম্পাদক সোনিয়া খাতুন,রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলায় মো: আবুল হোসেন,নিউ রাজশাহী প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলামসহ বিভিন্ন জেলা ও উপজেলার সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

জানা যায় , গ্রীন সিটি প্রেসক্লাব নামক একটি সংগঠনের ব্যানারে গত ২৭ফেব্রুয়ারী জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় সভাপতি মো: নুরে ইসলাম মিলন এর নামে মিথ্য সংবাদ সম্মেলন করেন মাসুদ রানা সুইট (৬৫) নামের এক ব্যক্তি। তিনি গুটি কয়েক গণমাধ্যম কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলনে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় সভাপতি মো: নুরে ইসলাম মিলনকে প্রতারণার মাধ্যমে একই নামে অনলাইন নিউজ পোর্টাল খুলে পাঠকদের সাথে প্রতারণা এবং পএিকার আসল মালিককে বিব্রতকর পরিস্থিতিতে ফেলছে বলে তাদের স্বপ্নের বাংলাদেশ নামক অনলাই পত্রিকাসহ কয়েকটি অনলাইন পত্রিকায় প্রকাশ করেছেন। যা নিয়ে রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি মো: নুরে ইসলাম মিলনের সমাজে মানসন্মান খুন্ন হয়েছে।

জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় সভাপতি নুরে ইসলাম মিলন বলেন, রাজশাহী থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক উপচার পত্রিকায় ৮বছর থেকে ভারপ্রাপ্ত সম্পাদক ও দীর্ঘ ৪২ বছর পুরনো সাংবাদিক সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগের বর্তমান সভাপতি হিসেবে সুনামের সাথে রাজশাহীর আট জেলায় দায়িত্ব পালন করছি। গত২৭ফেব্রুয়ারী সোমবার সন্ধ্যা ৭টায় রাজশাহী মহানগরীর ভদ্রাপদ্মা আবাসিক এলাকায় ‍‍গ্রীন সিটি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন বিবাদী (সংবাদ২৪ ঘন্টা) নামে একটি পোর্টালের মালিক মোঃ মাসুদ রানা সুইট (৬৫)। সেখানে তিনি আমাকে প্রতারণার মাধ্যমে একই নামে অনলাইন নিউজ পোর্টাল খুলে পাঠকদের সাথে প্রতারণা এবং পএিকার আসল মালিককে বিব্রতকর পরিস্থিতিতে ফেলছি বলে উল্লেখ করে ভিডিও বক্তব্য দিয়েছেন। যা বিবাদী ০১ মোঃ মাসুদ রানা সুইট প্রকাশক, বিবাদী ০২ আবুল হাসনাত অমি সম্পাদক ও ০৩ রবিউল আলম বার্তা সম্পাদক তাদের স্বপ্নের বাংলাদেশ নামক অনলাই পত্রিকাসহ কয়েকটি অনলাইন পত্রিকায় প্রকাশ করেছেন। যা নিয়ে আমার সমাজে মানসন্মান খুন্ন হয়েছে।

তিনি বলেন, মোঃ মাসুদ রানা সুইট তাদের যে (সংবাদ২৪ ঘন্টা) নাম উল্লেখ করে আমি (সংবাদ২৪ ঘন্টা) খুলে প্রতারনার মাধ্যমে তার লোগো ও নাম ব্যাবহার করছি বলে মিথ্যা অপবাদ প্রচার করছেন। আমাকে (সংবাদ২৪ ঘন্টা) অনলাইনে মালিক সাজিয়ে আমাকে নিয়ে এমন মিথ্যা অপবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছেন যেটি সম্পূর্ন মিথ্য। আমি (সংবাদ২৪ ঘন্টা) নিউজ পোর্টালে তাদের একটি অনুসন্ধান মুলক মুখোশের আড়ালে অনুষ্ঠানের গল্প সম্পাদনার কাজ করি। আর এই অনলাইন পত্রিকার সন্মানীত প্রধান উপদেষ্টা জাতীয় সাংবাদিক সংস্থার সন্মানীত চেয়ারম্যান লায়ন নূর ইসলাম, পত্রিকার চেয়ারম্যান মোসা: ফাহমিদা আফরীণ,প্রকাশক ও সম্পাদক মো: মাসুদ পারভেজ চৌধুরী,ব্যাবস্থাপনা সম্পাদক মো: সুরুজ আলী থাকলেও বিবাদী মোঃ মাসুদ রানা সুইট তিনি পত্রিকা কতৃপক্ষকে বাদ দিয়ে শুধু আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে এমন মিথ্যা সংবাদ সম্মেলন করেন। যা আমার মানহানি কারন হয়ে দাড়িয়েছে।

নুরে ইসলাম মিলন উপস্থিত সাংবাদিক নেতাকর্মীদের বলেন, অতীতে সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সমাধানের লড়াই-সংগ্রাম, নির্যাতন-নিপীড়ন ও গণমাধ্যমের বিভিন্ন সংকটে আপনারা আমাদের পাশে থেকেছেন। বর্তমান পরিস্থিতিতেও আমরা আপনাদের পাশে চাই। সাংবাদিকদের সুরক্ষা, স্বাধীনতা ও মর্যাদার প্রশ্নে কোনও ধরনের হুমকি-ধামকিতে আমরা অতীতে যেমন পিছপা হইনি, ভবিষ্যতেও হবো না। আগামীদিনে যেসব কর্মসূচি দেওয়া হবে তা সফল করার লড়াইয়ে আপনারা আমাদের সঙ্গে থাকবেন এবং আপনাদের মাধ্যমে সারাদেশের সাংবাদিকদের এ বিষয়ে সজাগ থাকার আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলনকারী মাসুদ রানা সুইটকে তার দেয়া বক্তব্য প্রত্যাহারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে জরুরী সভা সমাপ্তি করেন।

উল্লেখ থাকে যে এই (সংবাদ২৪ ঘন্টা) অনলাইন পত্রিকাটি গত ১২ই ফেব্রুয়ারী “সত্যের মুখোশ উন্মোচনে” শ্লোগানে পত্রিকার চেয়ারম্যান: ফাহমিদা আফরীণের সভাপতিত্বে ও পত্রিকার প্রকাশক ও সম্পাদক: মো: মাসুদ পারভেজ চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনলাইন পত্রিকা ‘সংবাদ২৪ঘন্টা’র উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে পাবনা ২ আসনের সাংসদ জনাব আহমেদ ফিরোজ কবির (ডাক-টেলি যোগাযোগ,অর্থ ও তথ্য বিষয়ক সংসদীয় কমিটির সদস্য),জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত,ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আবু জাফর সূর্য,জাতীয় সাংবাদিক সংস্থা’র চেয়ারম্যান ও (সংবাদ২৪ ঘন্টা) অনলাইন পত্রিকার প্রধান উপদেষ্টা লায়ন নুর ইসলাম,জাতীয় সাংবাদিক সংস্থা’র মহাসচিব ফারুক হোসেন, সাংগঠনিক সম্পাদক খন্দকার মাসুদুর রহমান দিপু,কার্যকরী সভাপতি বাশার মজুমদার, ভাইস প্রেসিডেন্ট আনোয়ারুল হক, সকালের সময় সম্পাদক।

থেকে আরও পড়ুন

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...

বাগেরহাটের ফকিরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ ও প্রতারণার...