শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যশোরে পুলিশের বাধায় পণ্ড বিএনপির সমাবেশ, ১২ নেতা–কর্মীকে আটক

যশোর শহরের লালদীঘি পাড়ের বিএনপির সমাবেশস্থল থেকে ১২ নেতা–কর্মীকে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার বিকেলে জেলা বিএনপির দলীয় কার্যালয় চত্বর থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। এতে সমাবেশ পণ্ড হয়ে যায়।

আটক ব্যক্তিদের মধ্যে রয়েছেন যশোর জেলা যুবদলের সহসাধারণ সম্পাদক হাবিবুল্লাহ ও সদর উপজেলা মহিলা দলের নেত্রী রিজিয়া পারভীন।

বিএনপি সূত্রে জানা গেছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতা–কর্মীদের গ্রেপ্তার ও মুক্তির দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকেল চারটায় সমাবেশের আয়োজন করা হয়।

বিকেলে জেলা বিএনপির উদ্যোগে এ কর্মসূচি হওয়ার কথা থাকলেও বেলা ১১টা থেকে বিএনপি কার্যালয়সহ লালদীঘির চারপাশ পুলিশ অবরুদ্ধ করে রাখে।

বিকেলে শহরের রবীন্দ্রনাথ সড়ক থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি মনিহার এলাকায় গিয়ে শেষ হয়। জেলা যুবদল ও ছাত্রদল এ মিছিলের নেতৃত্ব দেয়।

যশোরে বিএনপির সমাবেশস্থল থেকে নেতা–কর্মীদের আটকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন দলটির খুলনা বিভাগের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম

এ বিষয়ে খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম বলেন, বিএনপির নেতা–কর্মীদের চাপে রাখার জন্য সরকার রাজনৈতিক কর্মসূচিতে বাধা দিচ্ছে। সমাবেশস্থল থেকে পুলিশ ১২ জনকে আটক করেছে। অবিলম্বে গ্রেপ্তার নেতা–কর্মীদের মুক্তির দাবি জানান তিনি।

কেন্দ্রীয় কর্মসূচির ঘোষিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ থাকলেও তা পালন করতে পারেননি নেতারা। সন্ধ্যায় উত্তপ্ত পরিস্থিতির মধ্যে জেলা যুবদল ও ছাত্রদলের নেতা–কর্মীরা শহরের বিক্ষোভ মিছিল বের করেন।

জেলা বিএনপির সদস্যসচিব সৈয়দ সাবেরুল হক বলেন, ‘আমরা যশোরে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের যে সংস্কৃতি লালন করি, কিন্তু আজকে একটি বিচিত্র ঘটনা বলপ্রয়োগ করে পুলিশের রাজত্ব কায়েম করা হয়েছে।’

এই বিষয়ে কোতোয়লি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম শফিকুল আলম চৌধুরী বলেন, আটকের বিষয়ে কোনো তথ্য তাঁর জানা নেই।

থেকে আরও পড়ুন

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...

বাগেরহাটের ফকিরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ ও প্রতারণার...