শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই বছর আগে শ্রেণীকক্ষে শাষণ করার জের

মিরসরাইয়ে স্কুল শিক্ষককে কুপিয়ে জখম

চট্টগ্রামের মিরসরাইয়ে মো. আবু ইউসুফ (৪০) নামে এক শিক্ষকের উপর দফায় দফায় হামলা করে কুপিয়ে জখমের ঘটনা ঘটেছে। রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এসব হামলার ঘটনা ঘটে। তিনি উপজেলার সাহেরখালী উচ্চ বিদ্যালয়ে কর্মরত রয়েছেন। ওই শিক্ষক বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন রয়েছে।

হামলার সময় ভাইকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন ইউসুফের ছোট ভাই আবু ইউনুছ। এই ঘটনায় মিরসরাই থানায় একটি অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। আহত আবু ইউসুফ ও আবু ইউনুছ হাইতকান্দি ইউনিয়নের ৪ নং ওয়ার্ড পশ্চিম হাইতকান্দি গ্রামের আব্দুল হক মাস্টার বাড়ির মৃত আবুল কালামের পুত্র।

শিক্ষক আবু ইউসুফের ভাই ইউনুছ জানান, ২০২১ সালে সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শিক্ষার্থী ইউনুস শ্রেণী কক্ষে গোলযোগ করায় তার বিষয়ে তৎকালিন প্রধান শিক্ষক নাদেরুজ্জামান আজাদকে অবহিত করেন আমার ভাই আবু ইউসুফ। তখন প্রধান শিক্ষক ওই ছাত্রকে ডেকে শাষণ করেন। এরপর থেকে ভাইয়া বিদ্যালয়ে যাওয়া-আসার সময় প্রায়শ গালি-গালাজ করতো, হুমকি দিতো ওই ছাত্র। সর্বশেষ রোববার বিকেল ৪টায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে ভাইয়ার গতিরোধ করে ওই ছাত্র ইউনুস সহ আরো কয়েকজন মিলে হামলা করে। বিষয়টি বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নাদেরুজ্জামান আজাদকে অবহিত করে তার বাড়ি থেকে ফেরার পথে বিকেল সাড়ে ৫টায় আবার হামলা করে। সর্বশেষ সন্ধ্যা সাড়ে ৭টায় ইউনুস, তার বাবা নুরুল হক, ভাই ইলিয়াছ, মা রোকেয়া, বোন তানজিনাসহ আরো কয়েকজন মিলে আমাদের বাড়িতে এসে ভাইয়াকে কুপিয়ে মারাত্মক জখম করে। এসময় বাঁচাতে গেলে আমার হাতেও কোপ দেয়। পরে ভাইয়াকে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। শারীরিক অবস্থার অবনতি হলে রোববার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেজবাউল হক বলেন, আমি সাহেরখালী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহণ করেছি যে খুব বেশিদিন হচ্ছে না। যতটুকু জেনেছি ২০২১ সালে ইউনুস নামে ওই ছাত্র ক্লাসে গোলযোগ করায় তাকে শাষন করা হয়। ওই ঘটনার জেরে রোববার শিক্ষক আবু ইউসুফের উপর হামলার ঘটনা ঘটেছে। হামলার প্রতিবাদে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাথে আলোচনা করে দোষিদের শাস্তির দাবীতে কর্মসূচি পালন করা হবে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন বলেন, হাইতকান্দিতে মারামারির ঘটনা শুনেছি। হামলায় আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এই বিষয়ে থানায় অভিযোগ দিলে তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

থেকে আরও পড়ুন

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লীতে বিএনপি-জামাতের কুখ্যাত সন্ত্রাসীদের হামলায় নিহত যুবলীগকর্মী আজাদ শেখ হত্যা মামলার...

কুড়িগ্রামে পৃথক অভিযানে ৬৬ বোতল বিদেশি মদ এবং ২০০ বোতল ফেনসিডিলসহ দুই মাদক কারবারিকে...

মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: দুর্নীতি ও ঘুষ গ্রহনের মাধ্যমে নিয়োগ প্রদানের অভিযোগে কুড়িগ্রামের উলিপুর উপজেলার...

তথ্যপ্রযুক্তির এই যুগে প্রতারণার ধরন যেমন বদলেছে, বেড়েছে মাত্রাও। দেশে ডিজিটাল মাধ্যম ব্যবহার করে...