সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বক্ষেত্রে বৈষম্যহীন পরিবেশ নিশ্চিত করতে জামায়াতে ইসলামী প্রচেষ্টা চালাচ্ছে: মাওলানা শাহজাহান

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, “ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে যে বাংলাদেশ আমরা পেয়েছি সেই বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতি ও গতিধারা নতুন করে বিনির্মাণ করতে হবে। অন্যথায় ছাত্র সমাজের ঐতিহাসিক ত্যাগ ব্যর্থতায় পর্যবসিত হবে।”

তিনি আজ ৩০ আগস্ট জুমাবার কক্সবাজার জেলার উখিয়া উপজেলা জামায়াতের আয়োজনে কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। উপজেলা আমীর মাওলানা আবুল ফজল এর সভাপতিত্বে এবং সহকারী সেক্রেটারি আব্দুর রহিম ও আবদুল করিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মী সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মাওলানা নূর আহমদ আনোয়ারী, সাবেক উখিয়া উপজেলা চেয়ারম্যান জামায়াত নেতা এডভোকেট একেএম শাহজালাল চৌধুরী, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি জাহিদুল ইসলাম প্রমুখ।

মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেন, “এদেশের মানুষ আর কোন স্বৈরাচার সরকার চায় না। বিগত স্বৈরাচার সরকারের দুর্নীতি, দুঃশাসন ও ফ্যাসিস্ট আচরণে মানুষ পিষ্ট হয়ে পড়েছিল। ভারতে পালিয়ে গিয়ে শেখ হাসিনা দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। জুডিশিয়াল ক্যু, আনছার বিদ্রোহসহ দেশে আবারো ফ্যাসিবাদী নখর ফেলার অপচেষ্টায় লিপ্ত। তারা হাজার কোটি টাকা পাচার করে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে।”

তিনি আরো বলেন, “উখিয়া-টেকনাফ সীমান্তবর্তী এলাকা। এই দুই উপজেলার শান্তি-শৃংখলা বজায় রাখা খুবই গুরুত্বপূর্ণ। আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শান্তি-শৃংখলা রক্ষায় নিয়োজিত হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।”

প্রধান অতিথি বলেন, “বাংলাদেশ জামায়াতে ইসলামী এদেশের মাটি ও মানুষের আকাঙ্ক্ষাকে ধারণ করে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। নতুন বাংলাদেশকে জামায়াতে ইসলামী সর্বক্ষেত্রে বৈষম্যহীন পরিবেশ নিশ্চিত করতে প্রচেষ্টা চালাচ্ছে। তাই বৈষম্য মুক্ত বাংলাদেশ বিনির্মাণে সকল রাজনৈতিক দল কে দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বান জানাচ্ছি।”

থেকে আরও পড়ুন

ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত হয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় সাংবাদিক মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ চারজনকে...

দেশের রাজনৈতিক দলগুলোকে গোষ্ঠীস্বার্থ নয়, জনগণের আকাঙ্ক্ষার প্রতিনিধিত্ব করতে হবে। কিন্তু নতুন বাংলাদেশে যে...

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যা...

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনকে ‘জুলাই গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘর’ করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার।...