সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪
২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াত ক্ষমতায় গেলে দেশের যা সম্পদ শোষণ হয়েছে তা কড়ায়-গণ্ডায় ফিরিয়ে আনবো: শাহজাহান চৌধুরী

জামায়াত ক্ষমতায় গেলে পাকিস্তান যা সম্পদ শোষণ করেছে তা কড়ায়-গণ্ডায় ফিরিয়ে আনবো: শাহজাহান চৌধুরী

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে সূরার সদস্য ও চট্রগ্রাম মহানগরীর আমীর আলহাজ্ব শাহজাহান চৌধুরী বলেন, চারশত বছর এ বাংলাতে ফিরিঙ্গি, মারাটা, পর্তুগিজ ও ব্রিটিশ বেনিয়ারা শোষণ করেছে। তিনি আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেন, আপনারা ১৫ বছর ক্ষমতায় থেকে ব্রিটিশ বেনিয়াদের কাছ থেকে একটি অর্থও ফিরিয়ে আনতে পারেননাই। জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে দেশের যে সম্পদ আমাদের কাছ  থেকে নিয়ে গিয়েছে আমরা তা কড়ায়-গণ্ডায় ফিরিয়ে আনব।

শনিবার সন্ধ্যায় নগরীর প্রিন্স অব চিটাগং কমিউনিটি সেন্টারে আয়োজিত ডবলমুরিং থানা জামায়াতের কর্মী সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জামায়াত নিষিদ্ধের ইতিহাস টেনে সাবেক এই এমপি বলেন, জামায়াতকে বার বার বেআইনি ভাবে নিষিদ্ধ করা হয়েছিল। আইয়ুব খান নিষিদ্ধ করেছিল টিকতে পারেনাই, শেখ মুজিবও নিষিদ্ধ করে টিকতে পারেনাই। শেখ হাসিনা আপনি ৩১জুলাই প্রজ্ঞাপনের মাধ্যমে জামায়াত নিষিদ্ধ করেছিলেন কিন্তু আল্লাহ তায়ালা ৪দিনের মাথায় আপনাকে এই দেশ থেকেই নিষিদ্ধ করে বিতারিত করেছেন।

আল্লামা সাঈদির কথা উল্লেখ করে চৌধুরী সাহেব বলেন, এক বছর আগে ১৪ আগস্ট হিন্দুস্তানের পরিকল্পনা অনুযায়ী পিজি হাসপাতালে ইঞ্জেকশন দিয়ে তাকে হত্যা করেছেন। আর এক বছরের মধ্যেই আল্লাহ আপনাকে ও আপনার ইসলাম বিরোধী সন্ত্রাসী দল আওয়ামীলীগকে বাংলাদেষ থেকে বিদায় করেছেন, এরই নাম আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদী।

গত পনের বছর জামায়াত-শিবির ও বিএনপির ওপর আওয়ামীলীগের অত্যাচার নির্জাতনের কথা উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা আপনি আমাদের নিরপরাধ ৫ নেতাকে ফাঁসি দিয়ে হত্য করেছেন।

জেলখানায় মৃত্যু হওয়া নেতাদের কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের ইমাম আবুহানিফাও সৈরাচারের কারাগারে মৃত্যুবরণ করেছেন। সুতরাং আমাদের পথ জান্নাতের পথ, আমাদের পথ রক্তে ভেজা পথ, আমাদের পথ ইসলামী বিপ্লবের পথ, নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রাঙ্গা তলোয়ারের পথ হলো জামায়াতে ইসলামীর পথ।

ইসলামী ব্যাংক ও অন্যান্য ব্যাংক লোটের কথা উল্লেখ করে শাহজাহান চৌধুরী বলেন ১২ পরিবার বাংলাদেশের টাকা পাচার করেছে। শেখ হাসিনাও কম করেনাই কারন তার পিওনেরও ৪০০ কুটি টাকা আছে সে নিজেই বলেছে।

ছাত্র আন্দোলনের নেতাকর্মীদের কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, গত ১৫ বছরে বাংলাদেশ শেষ করে দিয়েছে। এই বাংলাদেশ উদ্দার করার জন্য আমার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ভাইয়েরা ৮৭৪জন এবং ২৪জন কিশোর জীবন দিয়ে আমাদেরকে নতুন বাংলাদেশ উপহার দিয়েছে। এই নতুন বাংলাকে সাজাতে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ভাইদের বেশি করে কাজ করতে হবে।

ডবলমুরিং থানা জামায়াতের আমীর ফারুক আযমের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক সাইফুল ইসলামের সঞ্চালনায় কর্মী সম্মেলনটি সন্ধ্যা ৭টা থেকে টানা সারে দশটা পর্যন্ত চলে। গত ১৫ বছরে সবছে বড় কর্মী সম্মেলনটি সম্মেলন ছিল এটি। প্রায় দেরহাজার কর্মীর উপস্তিতিতে সম্মেলনটি সম্পন্ন হয়। এতে অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মহানগরী জামায়াতের নায়েবে আমীর নজরুল ইসলাম, নগর জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ নূরুল আমীন ও এসিস্ট্যান্ট সেক্রেটারি মোরশেদুল ইসলাম চৌধুরী এবং খাইরুল বাসাস। ছাত্র শিবির মহানগরী দক্ষিণের সভাপতি শহিদুল ইসলাম। এছাড়া ডবলমুরিং থানা জামায়াতের নেতৃবৃন্দ, ওয়ার্ড আমীর ও সাংগঠনিক ওয়ার্ড সভাপতি সহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

থেকে আরও পড়ুন

দেশের রাজনৈতিক দলগুলোকে গোষ্ঠীস্বার্থ নয়, জনগণের আকাঙ্ক্ষার প্রতিনিধিত্ব করতে হবে। কিন্তু নতুন বাংলাদেশে যে...

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যা...

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনকে ‘জুলাই গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘর’ করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার।...

ঢাকার সাভারের আশুলিয়ায় গতকাল বৃহস্পতিবারও শ্রমিক বিক্ষোভ হয়েছে। বিক্ষোভের মুখে গতকাল সেখানে ১২৯টি পোশাক...