সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪
১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

হাটহাজারীতে বিএনপি নেতাকে বহিষ্কার, নেতাকর্মী ও এলাকাবাসীর প্রতিবাদ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মির্জাপুর ইউনিয়ন শাখার সাবেক সাধারণ সম্পাদক, ৩নং মির্জাপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য জাকির হোসেনকে বহিষ্কার করার প্রতিবাদে মির্জাপুরে বিক্ষোভ সমাবেশ করেছে মির্জাপুর ইউনিয়ন বিএনপি ও সর্বস্তরের এলাকাবাসি।

সোমবার ১৯ আগষ্ট বিকেলে হাটহাজারী উপজেলাধীন ৩নং মির্জাপুর ইউনিয়নের মুছার দোকান থেকে বটতল এলাকা পর্যন্ত মিছিল করেছে বিক্ষোভকারীরা। পরে মুহুরীহাট বাজারে এসে জমায়েত হয় তারা।

এসময় জাকির হোসেন বলেন, ২০০৯ সাল থেকে বিএনপি ও সমমনা দলগুলো মির্জাপুরে আমরা রাজপথে আন্দোলন করেছি। এক একটি পরিবার ১০-২০ মামলার স্বীকার হয়েছি। অনিয়মতান্ত্রিকভাবে কোন ধরনের পূর্ব ঘোষিত শোকজ ছাড়া আমাকে বহিষ্কার করা হয়। যা সম্পূর্ণ ভিত্তিহীন। বহিষ্কার বিজ্ঞপ্তিতে আমাকে উপদেষ্টা দেখানো হয়েছে অথচ ইউনিয়নে উপদেষ্টা পদ নেই। এর জবাব মির্জাপুরবাসি দিয়েছে। তিনি আরো বলেন মির্জাপুর মানে জাকির, জাকির মানে মির্জাপুর।

এসময় হাটহাজারী উপজেলা ওলামা দলের সাবেক সভাপতি নূরুল আবছার আনসারী সভাপতিত্বে ও মির্জাপুর ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মো: নুরুল করিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, তালেব মেম্বার, সৈয়দ রঞ্জুন ইসলাম বাবুল, লোকছান, জিশু বড়ুয়া, রিজওয়ান। তারা বলেন, জাকির হোসেনকে অবৈধভাবে চক্রান্ত করে বহিষ্কার করা হয়েছে। এ বহিষ্কার মির্জাপুরবাসি মানে না। আমরা বুঝি মির্জাপুর বিএনপি মানে জাকির হোসেন। সুতরাং এ আদেশ অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় মির্জাপুর বিএনপি কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী দেন তারা।

এতে উপস্থিত ছিলেন জহুরুল আলম, আইয়ুব, বেলাল সরদার, গিয়াস উদ্দিন কোম্পানি, জাহাঙ্গীর আলম, আরফাত, বাপ্পু, জাহেদসহ মির্জাপুর ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৮ আগষ্ট রবিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) হাটহাজারী উপজেলা শাখার আহবায়ক ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক নূর মোহাম্মদ ও হাটহাজারী উপজেলা বিএনপি’র সদস্য সচিব গিয়াস উদ্দিনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কার করা হয়।

থেকে আরও পড়ুন

ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত হয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় সাংবাদিক মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ চারজনকে...

দেশের রাজনৈতিক দলগুলোকে গোষ্ঠীস্বার্থ নয়, জনগণের আকাঙ্ক্ষার প্রতিনিধিত্ব করতে হবে। কিন্তু নতুন বাংলাদেশে যে...

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যা...

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনকে ‘জুলাই গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘর’ করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার।...