রবিবার, জুন ২৩, ২০২৪
৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মাধবপুর পৌরসভার নিয়োগে দূর্নীতির অভিযোগ এনে মেয়রের বিরুদ্ধে মানববন্ধন

মাসুদ লস্কর
সিলেট ব্যুরো

 

হবিগঞ্জের মাধবপুরে পৌরসভায় নিম্নমান সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে এক পরিক্ষার্থীকে নিয়ে ভাইভা, নিয়োগে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ এনে নিয়োগ পরিক্ষার ফলাফল বাতিল ও পুনরায় নিয়োগ পরিক্ষা গ্রহনের দাবিতে মানববন্ধন করেছে সংশ্লিষ্ট পদে নিয়োগ পরিক্ষার্থীরা।
বুধবার ২৯ মে বিকেলে মাধবপুর পৌরসভার সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্যে মো: ফয়সাল মিয়া নামক চাকুরী প্রার্থী বলেন, প্রবেশ পত্রে পরিক্ষা শনিবার ২৫ মে সময় সকাল ১০ টা উল্লেখ থাকলেও তারা পরিক্ষা পরিচালনা শুরু করে বেলা ১১টায় এমনকি পরিক্ষার হলের আসন সহ রুম পরিবর্তন করা হয়। ফয়সল আরও বলেন আমরা আরো নিয়োগ পরিক্ষা দিয়েছি এমন ধরনের ঘটনা দেখিনাই। পরিক্ষার্থী পাখি বেগম, বলেন লিখিত পরিক্ষা ১০ টার দিকে নেওয়ার কথা থাকলেও ১১ টার সময় পরিক্ষা নিয়েছে। লিখিত ফলাফল বিকাল ৪ টায় দিবে বলে সাড়ে ৪টার হঠাৎ বলেন টাইপিং এর জন্য ৭ জনকেই নেওয়া হয়েছে এবং টাইপিং এর ফলাফল বিকাল ৫ টায় জানানো হবে। রাত সাড়ে ৯ টার দিকে এক ব্যাক্তি সম্ভবত অফিসের একজন স্টাফ ভিতর থেকে বাহিরে এসে বলেন, ২০৪ রোল সিপন মিয়া নামের একজন পরিক্ষার্থী থাকবে আর বাকীরা চলেও যাও। আমরা লিখিত, টাইপিং এর কোনো রেজাল্ট ই পাইলাম না এবং শুধু মাত্র একজনকে নিয়ে কিভাবে ভাইভা নেওয়া হয়? এ মন্তব্য অন্যান্য পরীক্ষার্থীদের ও। তারা এই নিয়োগ পরিক্ষা বাতিলের দাবী জানান। এছাড়াও বক্তব্য রাখেন সজিব মালাকার প্রমূখ। পরিক্ষার্থীরা বক্তব্যে বলেন,তারা যে পদে পরিক্ষা দিয়েছে তাদের লিখিত পরিক্ষার ফলাফল ও ব্যবহারিক কম্পিউটার টাইপিং পরিক্ষার ফলাফল ঘোষণা না করে, শুধু সিপন মিয়া নামে রোল ২০৪ কে রেখে ভাইভা নিবে বলে আর বাকীদের চলে যেতে বলেন নিয়োগ বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তা বৃন্দ।
তারা সিপন মিয়ার পিতা একই উপজেলার চেয়ারম্যানের গাড়ি চালক তাদের যোগসাজশ আছে বলে মন্তব্য করে। পরিক্ষার্থীরা স্থানীয় সরকার বিভাগের কাছে সুষ্ঠু তদন্ত করে এই নিয়োগ বাতিল সহ সুষ্টু ভাবে এই নিয়োগ নেওয়ার আবেদন জানায়।
তাছাড়া অন্যান্য বিভাগে সংশ্লিষ্ট বিভাগের প্রতিনিধির অনুপস্থিতিতে ভাইভা পরীক্ষা গ্রহনের ও অভিযোগ করেন।

মানববন্ধন বিষয়ে জানতে চাইলে মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মানিক বলেন,একটা চক্র আছে পিছনে লেগে রয়েছে। ভালো কাজের বিরুদ্ধে মানুষ লেগে থাকে।তিনি আরও বলেন সৎ কাজে শতেক বাধা, এগুলো মানুষ উৎসাহিত হইয়া করে এগুলো আসলে সঠিক না। ত্বরান্বিত জিনিসটাকে নষ্ট করার জন্য হিংসুক বাধা সৃষ্টি করার জন্য এ ধরনের করে।

থেকে আরও পড়ুন

নড়াইলের কালিয়ায় দেশীয় প্রজাতির মাছ,শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে...

উপজেলা পরিষদ নির্বাচনে ফেনী সদরের নির্বাচনে পৌর সভার পিটিআই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জালভোট...

হবিগঞ্জের মাধবপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা) নিয়োগে...

কুড়িগ্রামের সাবেক দাসিয়ারছড়া ছিটমহলপরিদর্শনে প্রধান বিচারপতিমোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: বাংলাদেশের সাবেক বৃহত্ ছিটমহল দাসিয়ারছড়া পরিদর্শন...