শনিবার, সেপ্টেম্বর ৭, ২০২৪
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

কুড়িগ্রামে বিএনপি ৪ নেতা বহিষ্কার

  1. কুড়িগ্রামে বিএনপি ৪ নেতা বহিষ্কার

মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামে দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করায় জেলার দু’টি উপজেলার ৪ বিএনপি নেতাকে বহিষ্কার করা হয়েছে।
আজ (১৬মে) বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম বেবু।
বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পৃথক চিঠিতে বহিষ্কারের কথা জানানো হয়।
বহিষ্কার নেতারা হলেন, ভূরুঙ্গামারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম শাহিন শিকদার, নাগেশ্বরী উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মেহেদি হাসান,নাগেশ্বরী উপজেলা মহিলা দলের সভাপতি ও সহ মহিলা বিষয়ক সম্পাদক আমেনা খাতুন অনন্যা, মহিলা দলের সাধারণ সম্পাদক ও সহ মহিলা বিষয়ক সম্পাদক ফেরদৌসি বেগম।
চিঠিতে উল্লেখ করা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে আপনাকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো। এর আগে গত ১৩ মে কারণ দর্শানোর চিঠি দিয়ে ৪৮ ঘন্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছিলো।
চিঠির অনুলিপি রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ‍্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক ও সৈয়দ জাহাঙ্গীর আলমসহ কুড়িগ্রাম জেলা বিএনপির সভাপতি তাসভিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফুর রহমান এর কাছে পাঠানো হয়েছে।
বহিষ্কৃত চারজনের মধ্যে ফরিদুল ইসলাম শাহিন শিকদার চলমান উপজেলা পরিষদ নির্বাচনের ৬ষ্ঠ পর্যায়ের ৩য় ধাপে আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য ভূরুঙ্গামারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। মেহেদি হাসান নাগেশ্বরী উপজেলার ভাইস চেয়ারম্যান পদে টিউবয়েল প্রতীক, আমেনা খাতুন অনন্যা নাগেশ্বরী উপজেলায় ভাইস চেয়াম্যান পদে কলস প্রতীক ও ফেরদৌসি বেগম নাগেশ্বরী উপজেলার ভাইস চেয়াম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন।
ভূরুঙ্গামারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরিদুল হক শাহিন শিকদার জানান, আমি বহিষ্কারের কোন চিঠি হাতে পাইনি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানান তিনি।
নাগেশ্বরী উপজেলা মহিলা দলের সাধারণ সম্পাদক ও সহ মহিলা বিষয়ক সম্পাদক ফেরদৌসি বেগম জানান,
করাণ দর্শানো চিঠি পেয়েছিলাম সেটার জবাব ও দিয়েছি। বহিষ্কার সক্রান্ত চিঠি হাতে পাইনি।
তবে জনগণ চেয়েছে বলে নির্বাচনে অংশ নিয়েছি। শেষ পর্যন্ত ভোটে লড়াই করে যাবো।#

মোবাশ্বের নেছারী
কুড়িগ্রাম
মোবাইল: ০১৭২৭৭৭৪৯২৭
তারিখ: ১৬-০৫-২০২৪।
info.mobassar1975@gmail.com

থেকে আরও পড়ুন

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনকে ‘জুলাই গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘর’ করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার।...

ঢাকার সাভারের আশুলিয়ায় গতকাল বৃহস্পতিবারও শ্রমিক বিক্ষোভ হয়েছে। বিক্ষোভের মুখে গতকাল সেখানে ১২৯টি পোশাক...

সম্পূর্ণ বিচার না হওয়া পর্যন্ত ফ্যাসিবাদীরা দেশে পুনর্বাসনের সুযোগ পাবে না। মানবতাবিরোধী অপরাধী হিসেবে...

রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর বাতিল হওয়া নিবন্ধন ফিরে পেতে সুপ্রিম কোর্টের আপিল...