বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হত্যাকরীদের মামলা তুলে নেওয়া ও প্রান নাশের হুমকিতে সংবাদ সম্মেলন

মোঃ হাচিবুর রহমান,
কালিয়া (নড়াইল) প্রতিনিধিঃ

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লীতে বিএনপি-জামাতের কুখ্যাত সন্ত্রাসীদের হামলায় নিহত যুবলীগকর্মী আজাদ শেখ হত্যা মামলার আসামী কর্তৃক আজাদের পরিবার ও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের হত্যার হুমকি ও সাংবাদিকসহ প্রশাসনের কাছে মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নিহত আজাদের ভাই সাজ্জাদ ও আওয়ামীলীগের নেতাকর্মীরা। ১৮ এপ্রিল (বৃহস্পতিবার) বিকেল ৫টায় পেড়লী ইউনিয়ন আওয়ামীলীগ অফিসে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পেড়লী ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি সাজ্জাদ শেখ বলেন, আমার ভাই নিহত আজাদ শেখ একজন আওয়ামী পরিবারের সন্তান ছিলেন ও যুবলীগের একজন সক্রিয় কর্মী ছিলেন। গত বছরের ২০ জুলাই নড়াইল-০১ আসনের সংসদ সদস্য বি.এম, কবিরুল হক মুক্তির নের্তৃত্বে খুলনা বিভাগীয় “তারুণ্যের জয়যাত্রা” সমাবেশে অংশগ্রহণ শেষে বাড়ী ফেরার পথে পৌছালে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা বিএনপি-জামাতের সশস্ত্র সন্ত্রাসীরা পূর্বপরিকল্পিতিভাবে প্রকাশ্য দিবালোকে তাকে পিটিয়ে, কুপিয়ে ও হাতুড়ীপেটা করে নৃশংসভাবে হত্যা করে। এ ঘটনায় আমি বাদী হয়ে গত ২৩ জুলাই কালিয়া থানায় মামলা দায়ের করি। উক্ত মামলাটি একটি রাজনৈতিক চাঞ্চল্যকর হত্যা মামলা। আজাদ হত্যার বিচারের দাবিতে ঢাকাসহ দেশের প্রতিটি জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়। এ মামলার অভিযোগপত্র আদালতে দাখিল হয়েছে। উক্ত মামলার আসামীদের মধ্যে ১নং আসামী শহিদুল মোল্যা নড়াইল জেলা যুবদলের যুগ্ম সম্পাদক, ৬নং আসামী আলমগীর মোল্যা কালিয়া উপজেলা সদস্য, ৮নং আসামী রেজাউল মোল্যা কালিয়া উপজেলা বিএনপির সদস্য ও পেড়লী ইউনিয়ন ৭নং ওয়ার্ড বিএনপির সাধরাণ সম্পাদক, ১০নং আসামী জুলাশ মোল্যা পেড়লী ইউনিয়ন ছাত্রদলের সহসভাপতি, ১৭ নং আসামী আলতাপ শেখ কালিয়া উপজেলা বিএনপির সহ-সভাপতি, ১৯নং আসামী ইয়াম শেখ কালিয়া উপজেলা বিএনপির সদস্য এবং অন্যান্য আসামীরা বিএনপি-জামাতের অপরাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত। উল্লেখিত আসামীদের মধ্যে জামিনপ্রাপ্ত আসামীরা উক্ত হত্যা মামলা ভিন্ন খাতেহ প্রবাহিত করার জন্য আমাকে ও স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের হত্যার হুমকি প্রদান করছে এবং বিভিন্ন মিথ্যা অপবাদ দেয়ার অপচেষ্টা করছে। তারা গণমাধ্যমে ও প্রশাসনের কাছে বিভিন্ন মিথ্যাচার করে মামলাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা লিপ্ত রয়েছে। আমি তাদের এ ধরণের হুমকি-ধামকি ও মিথ্য অপপ্রচারের তীর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
এ সময় উপস্থিত ছিলেন, পেড়লী ইউনিয়ন আ’লীগের সদস্য মোঃ নজরুল ইসলাম, আবু সাঈদ শিকদার, মোঃ জাফর শেখ, আকিবর সরদার, আসাদ শেখ সহ আরো অনেকে।

থেকে আরও পড়ুন

  গাইবান্ধা সুন্দরগঞ্জ উপজেলার মনমথ গ্রামের ডাক্তার মোড়ে ২০মে/২০২৪ রবিবার সকাল ৮টায় এ ঘটনা ঘটেছে...

  হবিগঞ্জের মাধবপুরে সোনাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকদেরকে সরাসরি...

কুড়িগ্রামে বিএনপি ৪ নেতা বহিষ্কার মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামে দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে...

মোঃ হাচিবুর রহমান,কালিয়া প্রতিনিধিঃ চাকরির প্রলোভন দেখিয়ে ঘুষ লেনদেন, নিয়মের তোয়াক্কা না করে নিজের আত্মীয়দের...