বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

উপজেলা পরিষদ নির্বাচনে পিতা-পুত্রের লড়াই!

মোবাশ্বের নেছারী
বিশেষ প্রতিনিধি

উপজেলা পরিষদ নির্বাচনে পিতা-পুত্রের লড়াই!

মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন পিতা ও পুত্র। এ নিয়ে উপজেলার সাধারণ মানুষের মাঝে দারুন কৌতূহলের সৃষ্টি হয়েছে।
আজ বৃহস্পতিবার (১৭ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন, রাজীবপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা লিটু আহমেদ।
তবে স্হানীয় সুধীজন মনে করছেন, শেষ পর্যন্ত হয়তো আবদুস ছালাম তালুকদার নির্বাচন থেকে সরে গিয়ে ছেলে রানাকে নির্বাচনের মাঠে রাখতে পারেন।
জানাযায়, মনোনয়ন পত্র দাখিল করা আবদুস ছালাম তালুকদার মোহনগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। নির্বাচনী মাঠে রয়েছেন তাঁর ছেলে আরিফুল কবির তালুকদার রানাও।
রানা অনেক আগে থেকেই উপজেলা পরিষদ নির্বাচন করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব রয়েছেন। উপজেলাজুড়ে তিনি পোস্টারও ছাপিয়েছেন। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডেও জড়িত থাকেন তিনি। তবে হঠাৎ করেই তাঁর বাবা মনোনয়নপত্র দাখিল করায় বিষয়টি নিয়ে বইছে আলোচনা-সমালোচনার ঝড়। এ উপজেলায় চেয়ারম্যান পদে চার সঙ্গে প্রার্থীর মধ্যে তিনজনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তবে রাজনৈতিকভাবে কোনো সক্রিয়তা নেই রানার। এ বিষয়ে আবদুস ছালাম তালুকদার বলেন, ‘আমার মনে ভয় ছিল, যদি আমার ছেলের মনোনয়ন বাতিল করে দেওয়া হয়। এ কারণে আমি মনোনয়নপত্র দাখিল করেছি। আমাদের দুইজনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।’
এদিকে তপশিল অনুযায়ী, প্রথম ধাপের নির্বাচনের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮-২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। আগামী ৮মে নির্বাচন অনুষ্ঠিত হবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা লিটু আহমেদ জানান,
চেয়ারম্যান পদে চার প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন শফিউল আলম, আকবর হোসেন হিরো, আরিফুল কবির তারুকদার রানা ও আবদুস ছালাম তালুকদার। এ ছাড়া ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে ১২ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

থেকে আরও পড়ুন

  গাইবান্ধা সুন্দরগঞ্জ উপজেলার মনমথ গ্রামের ডাক্তার মোড়ে ২০মে/২০২৪ রবিবার সকাল ৮টায় এ ঘটনা ঘটেছে...

  হবিগঞ্জের মাধবপুরে সোনাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকদেরকে সরাসরি...

কুড়িগ্রামে বিএনপি ৪ নেতা বহিষ্কার মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামে দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে...

মোঃ হাচিবুর রহমান,কালিয়া প্রতিনিধিঃ চাকরির প্রলোভন দেখিয়ে ঘুষ লেনদেন, নিয়মের তোয়াক্কা না করে নিজের আত্মীয়দের...