শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুড়িগ্রামে নারী দিবসে পুরুষদের রান্না প্রতিযোগিতা

মোবাশ্বের নেছারী
বিশেষ প্রতিনিধি
কুড়িগ্রামে নারী দিবসে পুরুষদের রান্না প্রতিযোগিতা
 
মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পুরুষদের রান্না প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। 
আজ সোমবার (১১মার্চ) সোমবার সকাল ১০টায় উপজেলার মরানদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ চত্বরে এ আয়োজন করা হয়।
প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহযোগিতায় স্থানীয় বেসরকারি সংগঠন মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতি আয়োজনে পুরুষ শাসিত সমাজে দৃষ্টিভঙ্গির পরিবর্তন এবং নারী মর্যাদা রক্ষায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ব্যতিক্রম এ আয়োজন দেখতে পাঁচ গ্রামের হাজারো নারী-পুরুষের ঢল নামে। নারী দিবসের অনুষ্ঠানে ব্যতিক্রম এই আয়োজনকে ধন্যবাদ জানিয়ে বিচারক ও অতিথি এবং অংশ গ্রহণকারী পুরুষেরা তাঁদের অনুভূতি প্রকাশ করেন।
প্রতিযোগিতায় সাতজন পুরুষ প্রতিযোগী অংশ নেন। কারও কোনো সাহায্য ছাড়াই তাঁদের প্রত্যেকে একটি করে মুরগি রান্না করেন। এ সময় নারীরা বিচারকের দায়িত্ব পালন করেন। পরে বিজয়ী তিন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়।
আয়োজকদের একজন রাধারানী রায় বলেন, পুরুষ ও নারীর যে বৈষম্য, সেটি দূর করার জন্য আন্তর্জাতিক নারী দিবসে এ ধরনের আয়োজন করা হয়েছে।
আয়োজকদের অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন।
এ সময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন, মহিদেব চাইল্ড নট ব্রাইড প্রজেক্ট (মহিদেব) রাধারানী রায়, কুটিবাড়ী মডার্ন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আজগার আলী, ফুলবাড়ী সদর ইউপি সদস্য আন্জুমান আরা, সিএনবি প্রকল্পের আফরোজা হ্যাপি, ফুলবাড়ী যুব মানব সেবা সংগঠনের সভাপতি, শারমিন আক্তার, সাধারণ সম্পাদক জাহিদ হাসান নয়ন।

থেকে আরও পড়ুন

উপজেলা পরিষদ নির্বাচন স্থানীয় এমপি-মন্ত্রীদের প্রভাবমুক্ত রাখতে ফের কঠোর নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি...

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লীতে বিএনপি-জামাতের কুখ্যাত সন্ত্রাসীদের হামলায় নিহত যুবলীগকর্মী আজাদ শেখ হত্যা মামলার...

কুড়িগ্রাম সীমান্তে বিএসএফ'র তাণ্ডব; ২৪তম ‘বড়াইবাড়ী দিবস’ পালন মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলার বড়াইবাড়ী...

দেশে মার্চে সড়ক দুর্ঘটনায় নিহত- ৫৬৫ আহত- ১২২৮ জন নিজস্ব প্রতিবেদক: গত মার্চ মাসে দেশের বিভিন্ন...