শনিবার, সেপ্টেম্বর ৭, ২০২৪
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

কুড়িগ্রামে নারী দিবসে পুরুষদের রান্না প্রতিযোগিতা

কুড়িগ্রামে নারী দিবসে পুরুষদের রান্না প্রতিযোগিতা
 
মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পুরুষদের রান্না প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। 
আজ সোমবার (১১মার্চ) সোমবার সকাল ১০টায় উপজেলার মরানদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ চত্বরে এ আয়োজন করা হয়।
প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহযোগিতায় স্থানীয় বেসরকারি সংগঠন মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতি আয়োজনে পুরুষ শাসিত সমাজে দৃষ্টিভঙ্গির পরিবর্তন এবং নারী মর্যাদা রক্ষায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ব্যতিক্রম এ আয়োজন দেখতে পাঁচ গ্রামের হাজারো নারী-পুরুষের ঢল নামে। নারী দিবসের অনুষ্ঠানে ব্যতিক্রম এই আয়োজনকে ধন্যবাদ জানিয়ে বিচারক ও অতিথি এবং অংশ গ্রহণকারী পুরুষেরা তাঁদের অনুভূতি প্রকাশ করেন।
প্রতিযোগিতায় সাতজন পুরুষ প্রতিযোগী অংশ নেন। কারও কোনো সাহায্য ছাড়াই তাঁদের প্রত্যেকে একটি করে মুরগি রান্না করেন। এ সময় নারীরা বিচারকের দায়িত্ব পালন করেন। পরে বিজয়ী তিন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়।
আয়োজকদের একজন রাধারানী রায় বলেন, পুরুষ ও নারীর যে বৈষম্য, সেটি দূর করার জন্য আন্তর্জাতিক নারী দিবসে এ ধরনের আয়োজন করা হয়েছে।
আয়োজকদের অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন।
এ সময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন, মহিদেব চাইল্ড নট ব্রাইড প্রজেক্ট (মহিদেব) রাধারানী রায়, কুটিবাড়ী মডার্ন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আজগার আলী, ফুলবাড়ী সদর ইউপি সদস্য আন্জুমান আরা, সিএনবি প্রকল্পের আফরোজা হ্যাপি, ফুলবাড়ী যুব মানব সেবা সংগঠনের সভাপতি, শারমিন আক্তার, সাধারণ সম্পাদক জাহিদ হাসান নয়ন।

থেকে আরও পড়ুন

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনকে ‘জুলাই গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘর’ করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার।...

ঢাকার সাভারের আশুলিয়ায় গতকাল বৃহস্পতিবারও শ্রমিক বিক্ষোভ হয়েছে। বিক্ষোভের মুখে গতকাল সেখানে ১২৯টি পোশাক...

সম্পূর্ণ বিচার না হওয়া পর্যন্ত ফ্যাসিবাদীরা দেশে পুনর্বাসনের সুযোগ পাবে না। মানবতাবিরোধী অপরাধী হিসেবে...

বাংলাদেশের ছয় ছাত্রনেতার বিরুদ্ধে ভারতবিরোধী জনতাকে উসকে দেয়া ও ভারতের জাতীয় স্বার্থবিরোধী কর্মকাণ্ডে যুক্ত...