রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের আলোচনার বিষয় জানাল মন্ত্রণালয়

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে গতকাল রোববার সচিবালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। ওই সাক্ষাতে রাষ্ট্রদূত ২৮ অক্টোবর বিএনপির কর্মসূচির দিনে রাস্তাঘাট বন্ধ করে দেওয়া হবে কি না কিংবা অন্য কিছু করা হবে কি না, তা জানতে চেয়েছিলেন বলে সাংবাদিকদের জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ ছাড়া আলোচনার অন্যান্য বিষয়বস্তু এবং পিটার হাসের জিজ্ঞাসা ও তাঁর (মন্ত্রী) জবাবও সাংবাদিকদের কাছে তুলে ধরেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

কিন্তু গতকালই মার্কিন দূতাবাস থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষাতে ২৮ অক্টোবর ঢাকায় রাস্তা বন্ধ করা না–করার বিষয়ে কোনো আলোচনা হয়নি। রাষ্ট্রদূত পিটার হাস শান্তিপূর্ণ সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচিতে নির্বিঘ্নভাবে অংশগ্রহণের গুরুত্ব তুলে ধরেছিলেন।

আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে ওই বৈঠকের আলোচনার বিষয়বস্তু তুলে ধরা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল বেলা আড়াইটায় পিটার হাস স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে সাক্ষাৎ করেন। অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত সাক্ষাতে আসন্ন নির্বাচন, ২৮ অক্টোবরের সমাবেশ, চলমান দুর্গাপূজা, মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের বিষয় ও প্রাসঙ্গিক অন্যান্য বিষয়ে আলোচনা করা হয়। আলোচনায় রাষ্ট্রদূত উল্লেখিত বিষয়গুলো নিয়ে বিভিন্ন ধরনের প্রশ্ন করেন ও মতামত জানতে চান। সাক্ষাতের পর মন্ত্রী ব্রিফিং করেন। ব্রিফিংয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের প্রেক্ষাপটে পূর্বাপর আলোচনার মর্মার্থ এবং তথ্যের ভিত্তিতে মন্ত্রী আলোচনাবহির্ভূত বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন।

থেকে আরও পড়ুন

টিকটক ভিডিও বানাতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যুমোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামে টিকটক ভিডিও বানাতে...

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...