রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পথ হারিয়ে গহীন জঙ্গলে চার বন্ধু উদ্ধার করলো থানা পুলিশ

চার বন্ধু ভ্রমণে এসেছিলেন চট্টগ্রামের মিরসরাই উপজেলাধীন জোরারগঞ্জ থানাস্থ মেলখুম ট্রেইলে।ঘুরতে এসে পথ ভুলে হারিয়ে যান তারা পাহাড়ের গহীন অরণ্যে!চারদিকে ঘুরে পথ না পেঁয়ে কল করে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর সহায়তা নেন।এরপর জোরারগঞ্জ থানা পুলিশ কে অবহিত করে জাতীয় জরুরি সেবা থেকে জোরারগঞ্জ থানায় কল করে জানানো হয় পর্যটক’দের খবর।পর্যটকরা জাতীয় জরুরী সেবায় জানান তারা যেখানে অবস্থান করছেন সেখানে অর্থ্যাৎ পাহাড়ের চূড়ায় মাঝে মাঝে নেটওয়ার্ক পাওয়া যায়।এমন সংবাদের ভিত্তিতে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) নির্দেশে হারিয়ে যাওয়া পর্যটকের সন্ধানে নামে থানা পুলিশ অতঃপর দীর্ঘ প্রচেষ্টায় তাদের উদ্ধার করে।

জানা যায়, এসআই আল মাহমুদ শরীফ সিরা পার্টি অফিসার এসআই মামুনুর রশিদসহ সঙ্গীয় ফোর্সসহ প্রায় ৫/৬ কিঃমিঃ পাহাড়ী টিলা বেয়ে তাদেরকে সন্ধ্যা ১৮.১০ ঘটিকার সময় গহীন অরুণ্য থেকে মানসিক বিপর্যস্ত অবস্থায় ০৪ জন পর্যটককে উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার কাজটি বেশ কঠিন ছিলো,দিনের আলো ঘনিয়ে সন্ধ্যা হয়ে আসছে অথচ পথহারা পর্যটক খুঁজে পাওয়া যাচ্ছিলো না।নিঁখোজ পর্যটকের সন্ধানে যাওয়া পুলিশ অফিসার ও ফোর্সদের পা অবশ হয়ে আসছিলো,মোবাইল নেটওয়ার্ক না থাকার কারনে পুলিশ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরছিল। এদিকে ফিরে আসার কোনো সুযোগ ছিলনা কারন সন্ধ্যা হয়ে আসছে তাদের কি হবে এই গভীর জঙ্গলে।পরবর্তীতে বাশি বাজিয়ে ও জোরো জোরো চিৎকার করে তাদের কাছ থেকে সাড়া পায়।

উদ্ধারকৃত পর্যটকরা হলো কুমিল্লা জেলার দক্ষিণ প্রতাপপুর গ্রামের বাসিন্দা আদনান সামী(২০), একই জেলার বেলঘর গ্রামের বাসিন্দা মোতাহের হোসেন(২৪), ইফতেখার হোসেন(২৪) ও সোয়াবিল গ্রামের বাসিন্ধা মহসিন হোসেন(২৪)।উদ্ধারকৃতদের মধ্যে ইফতেখার ঢাকা কলেজ ছাত্র এবং বাকিরা কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী।

থেকে আরও পড়ুন

টিকটক ভিডিও বানাতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যুমোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামে টিকটক ভিডিও বানাতে...

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...