শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মা-মেয়েকে খুঁটিতে বেঁধে নির্যাতন, পরে চোর অপবাদ দিয়ে টিকটক ভিডিও তৈরি

নোয়াখালীর হাতিয়ায় জমিজমা-সংক্রান্ত বিরোধের জেরে মা ও মেয়েকে খুঁটির সঙ্গে বেঁধে প্রথমে নির্যাতন করা হয়। সেই নির্যাতনের ভিডিওতে পরে চোর অপবাদ দিয়ে একটি টিকটক ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় আজ বুধবার দুপুরে ভুক্তভোগী মেয়ে তার বাবাকে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছে।

৯ ফেব্রুয়ারি উপজেলার বুড়িরচর ইউনিয়নে নির্যাতনের ঘটনা ঘটে। ওই নির্যাতনের ভিডিওতে চোর অপবাদ দিয়ে গতকাল মঙ্গলবার একটি টিকটক ভিডিও বানিয়ে ছড়িয়ে দেওয়া হয়। ভুক্তভোগী নারী (৪০) ও তাঁর কিশোরী মেয়ে (১৬) ওই ইউনিয়নের বাসিন্দা।

ভুক্তভোগী ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ৯ ফেব্রুয়ারি জমিজমার বিরোধে বুড়িরচর ইউনিয়নের বাসিন্দা মো. জহির উদ্দিনের ছেলে মো. জিল্লুর রহমানসহ (২০) অজ্ঞাতনামা আরও দুই থেকে তিনজন ব্যক্তি ভুক্তভোগী নারী ও তাঁর স্কুলপড়ুয়া মেয়েকে রশি দিয়ে একটি খুঁটির সঙ্গে বেঁধে মারধর করেন। তখন জিল্লুর রহমান তাঁর মুঠোফোনে নির্যাতনের ভিডিও ধারণ করে রাখেন। গতকাল মঙ্গলবার ওই ভিডিও দিয়ে চোর অপবাদে একটি টিকটক ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়। এ ছাড়া নির্যাতনের শিকার পরিবারকে বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করার হুমকিও দেওয়া হয়। আজ দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কায়সার খসরুর কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী স্কুলছাত্রী ও তাঁর বাবা।

ইউএনও মো. কায়সার খসরু প্রথম আলোকে বলেন, আজ উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা ছিল। দুপুরে সভা শেষে ওই স্কুলছাত্রী এবং তাঁর বাবা কার্যালয়ে এসে নির্যাতনের অভিযোগ করেন। তাঁরা তাঁকে নির্যাতনের একটি ভিডিও দেখিয়েছেন। তিনি হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তাৎক্ষণিকভাবে এ বিষয়ে পদক্ষেপ নিতে বলেছেন।

হাতিয়া থানার ওসি আমির হোসেন বলেন, স্কুলছাত্রী ও তাঁর মাকে নির্যাতনের বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছেন। অভিযোগটি মামলা হিসেবে রুজু করার প্রক্রিয়া চলছে। শিগগিরই অভিযুক্ত ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে।

থেকে আরও পড়ুন

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...

বাগেরহাটের ফকিরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ ও প্রতারণার...