শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মিরসরাইয়ে আধুনিক শিক্ষাকেন্দ্র মানারুল কোরআন একাডেমি

সূচনার শুরুতে সাড়া ফেলছে মিরসরাইয়ের কিডস ইউনিভার্সিটি হিসেবে পরিচিত মানারুল কোরআন একাডেমি। ২০২২ সালে যাত্রা করা এই আধুনিক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রথম বছর ৪০ টি আসনের বিপরীতে ৮০ জন শিক্ষার্থী ভর্তি পরিক্ষায় অংশগ্রহন করে।

২০২৩ শিক্ষাবর্ষে আসন দ্বিগুনেরও বেশি করতে হলো প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে। এবার ৭৫টি আসনের বিপরীতে শতাধিক শিক্ষার্থী ভর্তি পরিক্ষা অংশ নেয়। ইন্টারন্যাশনাল আইবি কারিকুলাম অবলম্বনে জাতীয় কারিকুলাম সমন্বয়ে গঠিত আইআইবি কারিকুলামের মাধ্যমে ক্রিয়েটিভ পাঠদান প্রক্রিয়ায় সচেতন অভিভাবকরা তাদের সন্তানদের এই প্রতিষ্ঠানে ভর্তি করানোর বিষয়ে প্রচুর আগ্রহী হয়ে উঠেছেন। এমনই চিত্রের দেখা মিলে শনিবার (১৭ ডিসেম্বর) প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে গেলে।

প্রতিষ্ঠানটিতে কিডস কুরআন ডিপ্লোমা, কিডস কুরআন গ্রাজুয়েশন ও জুনিয়র মাদ্রাসা ডিপ্লোমায় প্রায় ১ শত আসনে শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। প্রতিষ্ঠানটি শিক্ষা কার্য্যক্রমের পাশাপাশি সামাজিক ও মানবিক কর্মকান্ডের অংশ হিসেবে প্রতিষ্ঠানের পাশ্ববর্তী এলাকার শতাধিক নারী পুরুষকে বিনামূল্যে হেপাটাইটিস বি এর টিকা প্রদান করা হয়েছে।

প্রতিষ্ঠানটিতে একঝাঁক মেধাবী শিক্ষকদ্বারা পাঠদান করা হয়ে থাকে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মাওলানা কোববাদ আহমদ এবং পরিচালক মু. ইবরাহীম। এছাড়া পরিকল্পনা-অর্থ ও হিসাব বিভাগের দায়িত্বে রয়েছেন মনিরুল ইসলাম মনির।

একাডেমিক প্রধানের দায়িত্ব পালন করছেন হাসান হাফিজুর রহমান, শিক্ষক হিসেবে কর্মরত আছেন আনোয়ার আশ্রাফ, কাওছার বিন আহমদ, আব্দুর রউফ, মু. জিয়া উদ্দীন, তোফায়েল আহমদ, মু. আরাফাত হোসেন।

শিক্ষাপ্রতিষ্ঠানটির পরিচালক মু. ইবরাহীম জানান, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান চালুর পর থেকে স্বল্পসময়ে আমরা আলহামদুলিল্লাহ ব্যাপক সাড়া পেয়েছি। একজন শিক্ষার্থীর প্রাথমিক ভিত তৈরিতে অসামান্য ভূমিকা পালন করছে আমাদের প্রতিষ্ঠান। নিরিবিলি পরিবেশে সার্বক্ষণিক সিসিটিভি ক্যামেরা নিয়ন্ত্রিত, কম্পিউটার ও সাইন্স ল্যাব সম্বলিত সুবিশাল ক্যাম্পাস রয়েছে আমাদের।

থেকে আরও পড়ুন

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...

বাগেরহাটের ফকিরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ ও প্রতারণার...