শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এনসিটিএফ চট্টগ্রাম জেলার বার্ষিক সাধারণ সভা; নতুন নেতৃত্বের দায়িত্বগ্রহণ

শিশুদের দ্বারা গঠিত ও পরিচালিত জাতীয় শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ), চট্টগ্রাম জেলা কার্যনির্বাহী কমিটির বার্ষিক সাধারণ সভা ও দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন।
গত শুক্রবার (৯ ডিসেম্বর) বিবিএফ সেমিনার হলে অনুষ্ঠিত হয়।

এনসিটিএফ চট্টগ্রাম জেলা কার্যনির্বাহী কমিটির সভাপতি তানজিমুল ইসলাম রাহাত এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনসিটিএফ চট্টগ্রামের উপদেষ্টা আফিফা আক্তার।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল ইয়ুথ ভলান্টিয়ার সাফায়াত জামিল নওশান।

শিশুরাই নিজেদের নেতৃত্ব নির্বাচিত করবে, নিজেরাই সিদ্ধান্ত গ্রহন করে তা নিজেরাই বাস্তবায়ন করবে, এই লক্ষ্যে ২০০৬ সাল হতেই শিশুদের মধ্যে নেতৃত্ব, গনতান্ত্রিক মূল্যবোধ ও নানাবিধ দক্ষতা বৃদ্ধিতে কাজ করে থাকে এনসিটিএফ। তারই ধারাবাহিকতায় অনুষ্ঠিত নির্বাচনে সকল সদস্যের ভোটে শিশু সদস্য আহসান ফয়েজ নাহিয়ান ১১(এগারো) সদস্যের কমিটির সভাপতি নির্বাচিত হন। একই সাথে বাকি নির্বাচিতরা হলেন সাকিবুল ইসলাম (সহ-সভাপতি), পূজা দেব (সাধারণ সম্পাদক), সালমা আক্তার (যুগ্ন সম্পাদক), জান্নাত আক্তার( সাংগঠনিক সম্পাদক), সাবিহা উলফাত (শিশু সাংসদ), মোহাম্মদ ইরফাজ (শিশু সাংসদ), আরফাত মেহরাজ(শিশু গবেষক), ফাতেমা আক্তার (শিশু গবেষক), উম্মে ফারুকা জিমতা (শিশু সাংবাদিক) এবং মাশফিক বিন আহাদ (শিশু সাংবাদিক)। এসময়, নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করে নির্বাচন সুষ্ঠু ও বৈষম্যহীন করতে অবদান রাখেন এনসিটিএফ উপদেষ্টা আফিফা আক্তার, বিদায়ী কমিটির সভাপতি তানজিমুল ইসলাম রাহাত এবং সহ-সভাপতি অবন্তী রায়।

এর পূর্বে, অনুষ্ঠিত হয় জেলা কমিটির বার্ষিক সাধারণ সভা। এই পর্বে বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সাব্বির আহমদ বার্ষিক প্রতিবেদন পাঠ করেন এবং সর্বসম্মতভাবে উক্ত প্রতিবেদন অনুমোদন করেন সভাপতি তানজিমুল ইসলাম রাহাত। এসময়, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ভলান্টিয়ার আহসান উল্লাহ হাসান ও তানজিয়া নওরীন। আরও উপস্থিত ছিলেন বিদায়ী কমিটির সহ-সভাপতি অবন্তী রায়, সাধারণ সম্পাদক সাব্বির আহমদ, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, শিশু সাংসদ প্রপা মজুমদার, শিশু গবেষক নির্ঝর দাশ, শিশু সাংবাদিক মনির হোসেন সহ প্রমুখ।

কার্যক্রমের শেষ পর্যায়ে, এনসিটিএফ উপদেষ্টা আফিফা আক্তার নবনির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করান এবং বিদায়ী সভাপতি তানজিমুল ইসলাম রাহাত নবনির্বাচিত সভাপতি আহসান ফয়েজ নাহিয়ান কে দায়িত্ব হস্তান্তর করেন। কার্যক্রমের সমাপনী বক্তব্যে বিদায়ী সভাপতি উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বিদায়ী কমিটির পক্ষে নবনির্বাচিত কমিটি কে অভিনন্দন জানান এবং উত্তরোত্তর সফলতা কামনা করেন।

থেকে আরও পড়ুন

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...

বাগেরহাটের ফকিরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ ও প্রতারণার...