শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিরসরাইয়ের আবুরহাট বাজার কমিটির নির্বাচন অনুষ্ঠিত

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দীর্ঘ দুই যুগ পর চট্টগ্রামের মিরসরাই উপজেলার ঐতিহ্যবাহী আবুরহাট বাজার পরিচালনা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। গত শনিবার(১২ নভেম্বর) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বাজার কমিটির নির্বাচনের জন্য নির্ধারিত ভোটকেন্দ্র আবুরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এসময় ব২শত ৯৬ জন ভোটারের মধ্যে ২৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন ঝুলনপোল বেণী মাধব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল্ল্যাহ খান। আবুরহাট বাজার পরিচালনা কমিটির পদাধিকার বলে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা।

তুমুল প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ নির্বাচনে সহ-সভাপতি হিসেবে আনারস প্রতীকে ৫৯ ভোটে জয়লাভ করেন ওসমান গনি। তিনি পেয়েছেন ১ শত ৭১ ভোট তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সামছুল আলম ঘোড়া প্রতীকে পান ১ শত ১২ ভোট। সাধারণ সম্পাদক হিসেবে ফুটবল প্রতীকে ৯২ ভোটে জয়লাভ করেন জিয়া উদ্দিন গাজী। তিনি পেয়েছেন ১ শত ৪৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আকবর হোসেন আপেল প্রতীকে পান ৫২ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক বাইসাইকেল প্রতীকে আল মুক্তার পান ১৪৩ ভোট এবং একই পদে নুর মোহাম্মদ চেয়ার প্রতীকে ১৪৩ ভোট। দুজন সমান ভোট পাওয়ায় কাউকে বিজয়ী ঘোষণা করা হয়নি। পরবর্তীতে সেবিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান নির্বাচন পরিচালনা কমিটি। অর্থ সম্পাদক হিসেবে ডাব প্রতীকে ৬৬ ভোটে জয়লাভ করেন ওহিদুর রহমান। তিনি পেয়েছেন ১শত ৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুজাউল হক নিজামী দোয়াত কলম প্রতীকে পান ১শত ১১ ভোট। প্রচার সম্পাদক হিসেবে ছাতা প্রতীকে ৪৯ ভোটে জয়লাভ করেন মাইনুল হাসান রাসেল। তিনি পেয়েছেন ১শত ৬৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আরিফুল ইসলাম টেলিভিশন প্রতীকে পান ১শত ১৭ ভোট। ইতিপূর্বে ধর্মীয় সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়লাভ করেছেন সাইফুল ইসলাম।

দপ্তর সম্পাদক হিসেবে কবুতর প্রতীকে ৭৪ ভোটে জয়লাভ করেছেন ফরহাদুল ইসলাম। তিনি পেয়েছেন ১শত ৮০ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাহার মিস্ত্রী খাট প্রতীকে পান ১শত ৬ ভোট।

সদস্য পদে কাঁঠাল প্রতীকে ১শত ৭৭ ভোট পেয়ে প্রথম হয়েছেন ঈমাম হোসেন দুলাল, তালগাছ প্রতীকে ১শত ৩৬ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন সুমন চন্দ্র দাস এবং রকেট প্রতীকে ১শত ৩৪ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন সোহাগ রানা।

নির্বাচন’কে কেন্দ্র করে দিনভর নির্বাচনী আমেজ বিরাজ করে আবুরহাট এলাকায়।নির্বাচন কেন্দ্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দায়িত্ব পালন করে থানা পুলিশ ও গ্রাম পুলিশ।

৬নং ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা নির্বাচন বিষয়ে বলেন, এই বাজারের নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।বাজারের সকল সাওদাগর ও নির্বাচিত নেতৃবৃন্দ উন্নয়নমূলক কর্মকান্ডে সবসময় সার্বিক সহযোগিতা করবেন ইনশাআল্লাহ।

এদিন নির্বাচনী কার্যক্রম পরিদর্শন করেন ৬নং ইছাখালী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি কাশেম ভূঁইয়া,সাধারণ সম্পাদক মেজবা উল আলম,কাটাছড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নুরুল আবছার,৬নং ইছাখালী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য জামাল উদ্দিন দুখু,ইউপি সদস্য মহসিন পিংকু, ইছাখালী ইউনিয়ন যুবলীগের আহবায়ক আনোয়ারুল মোর্শেদ, ইছাখালী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াদ হোসেন বাদশা সহ প্রমুখ।

এসময় নবনির্বাচিত নেতৃবৃন্দ সবাইকে নিয়ে বাজারের উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ করবেন বলে জানান।

থেকে আরও পড়ুন

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লীতে বিএনপি-জামাতের কুখ্যাত সন্ত্রাসীদের হামলায় নিহত যুবলীগকর্মী আজাদ শেখ হত্যা মামলার...

কুড়িগ্রাম সীমান্তে বিএসএফ'র তাণ্ডব; ২৪তম ‘বড়াইবাড়ী দিবস’ পালন মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলার বড়াইবাড়ী...

দেশে মার্চে সড়ক দুর্ঘটনায় নিহত- ৫৬৫ আহত- ১২২৮ জন নিজস্ব প্রতিবেদক: গত মার্চ মাসে দেশের বিভিন্ন...

উপজেলা পরিষদ নির্বাচনে পিতা-পুত্রের লড়াই! মোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে...