রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৩তম উদয়ন মেধা বৃত্তি পরীক্ষা সম্পন্ন

মিরসরাইয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন উদয়ন ক্লাবের উদ্যোগে উদয়ন মেধা বৃত্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষায় অংশ নিয়েছে ১২৬১ জন ছাত্রছাত্রী। শুক্রবার (৪ নভেম্বর) করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় ও করেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়ে ১২টা ৩০ মিনিটে শেষ হয়।

পরীক্ষায় ২য় শ্রেণী থেকে ৮ম শ্রেণী পর্যন্ত মিরসরাই, ছাগলনাইয়া ও ফেনী সদরের প্রায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ১২৬১জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। কেন্দ্র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাহার উদ্দিন ভূঁইয়া, পরীক্ষা নিয়ন্ত্রক ছিলেন উদয়ন ক্লাবের সভাপতি আব্দুর রহিম। বৃত্তি পরীক্ষার আহবায়কের দায়িত্বে ছিলেন দিলীপ বণিক, সচিব ছিলেন টিটু নাগ। বৃত্তি পরীক্ষার হল পরিদর্শন করেন মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমান, জোরারগঞ্জ থানার ওসি নুর হোসেন মামুন, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান গিয়াস উদ্দিন জসীম, সাধারণ সম্পাদক ও ক্লাবের সাবেক সভাপতি শেখ সেলিম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাখাওয়াত উল্লাহ রিপন, যুগ্ম সম্পাদক এস এম আবুল হোসেন, উদয়ন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জানে আলম, সাধারণ সম্পাদক শওকত হোসেন, সাবেক সভাপতি সালা উদ্দিন, সাধারণ সম্পাদক শহীদ উল্লাহ, সিরাজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মহিউদ্দিন কিরণ সহ ক্লাবের নেতৃবৃন্দ।

 

উদয়ন ক্লাবের সাধারণ সম্পাদক মাকসুদ আলম শাহীন বলেন, ১৯৮১ সালে উদয়ন ক্লাব প্রতিষ্ঠা হওয়ার পর থেকে মেধা বৃত্তি হয়ে আসছে। করোনার কারণে গত দুই বছর বৃত্তি পরীক্ষা হয়নি। এবার শতাধিক প্রতিষ্ঠানের ১২৬১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। তিনি আরো বলেন, প্রতিষ্ঠার পর উদয়ন ক্লাব শিক্ষা ও সমাজসেবায় অবদান রেখে চলেছে। বৃত্তি ছাড়াও, বয়স্ক শিক্ষা কার্যক্রম, মাদকবিরোধী অভিযান, বৃক্ষরোপণ, বেওয়ারিশ লাশ দাফন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পরিবারকে সহায়তা প্রদান, গরিব মেয়েদের বিয়েতে সহযোগিত, করোনাকালে সহায়তা সহ নানা জনকল্যাণমূলক কাজের সঙ্গে জড়িত সংগঠনটি। বিশেষ করে আমাদের বৃত্তি পরীক্ষা ব্যাপক সাড়া ফেলেছে।

 

প্রসঙ্গত, উক্ত সংগঠন ১৯৮৮ সাল থেকে মেধাবৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে। ১৯৯৯ সালে সংগঠন স্বর্ণপদক অর্জন করে এবং ২০০১ সালে জেলাভিত্তিক শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন নির্বাচিত হয়।

 

থেকে আরও পড়ুন

টিকটক ভিডিও বানাতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যুমোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামে টিকটক ভিডিও বানাতে...

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...