শনিবার, জুলাই ২০, ২০২৪
৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চিলমারীতে শেষ মুহুর্তের চলছে নির্বাচনী প্রচারণার হাওয়া

হাবিবুর রহমান, চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীতে আগামী ২রা নভেম্বর, অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে জমে উঠেছে প্রার্থীদের প্রচার-প্রচারণার মেলা। ভোট কে সামনে রেখে নানা রকম প্রতিশ্রুতি দিয়ে প্রার্থীরা যাচ্ছেন ভোটারদের বাড়ীতে বাড়িতে।
স্বতন্ত্র প্রার্থী মোঃ রুকুনুজ্জামান শাহীন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের বিপক্ষে শশুরের পক্ষে নির্বাচনি প্রচারনায় অংশ নেয়ার অভিযোগ তুলে সাংবাদিক সম্মেলন করার পর থেকে কিছুটা আতঙ্ক ও সুষ্ঠু ভোটের আশাংখা দেখা দিয়েছেন সাধারণ ভোটারদের মাঝে। এমন অভিযোগ জমা হয়েছে রিটার্নিং কর্মকতার্র কার্যালয়ে। তবে এ সবের মধ্যে ও থেমে নেই প্রার্থীরা, ভোটের জন্য ছুটে যাচ্ছেন ভোটারদের বাড়িতে বাড়িতে। ৩১শে অক্টোবর রাত ১২টায় শেষ হবে তাদের প্রচার-প্রচারণার কার্যক্রম। এ নিবার্চনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ৫জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামীলীগ মনোনিত নৌকা মার্কায় প্রতিদ্বন্দিতা করছেন। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপির শশুর ও প্রয়াত উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার (বীরবিক্রম) এর বড় ভাই মোঃ সোলায়মান আলী সরকার। স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস মার্কায় সহকারী অধ্যাপক মোঃ রুকুনুজ্জামান শাহীন, ঘোড়া মার্কায় মোঃ জোবাইদুল ইসলাম বাদল, হেলিকপ্টার মার্কায় মোঃ নুর ই এলাহী তুহিন ও মোটর সাইকেল মার্কা নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন মোঃ আসাদুজ্জামান বাবু। কাগজে ও কলমে ৫ জন প্রার্থী থাকলে ও ভোটের মাঠে জন জরিপে এগিয়ে আছেন দুই প্রার্থী। একজন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মোঃ সোলায়মান আলী সরকার (নৌকা) ও আনারস মার্কায় স্বতন্ত্র প্রার্থী মোঃ রুকুনুজ্জামান শাহীন । উপজেলার ৬টি ইউনিয়নের ভোটারদের সাথে কথা বলে জানা যায়, নৌকা ও আনারসের মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াই হতে পারে। ভোটাররা মনে করেন, এই দুই প্রার্থীর মধ্যেই আগামী উপজেলা পরিষদের চেয়ারম্যান নিবার্চন হবেন। উপজেলা নিবার্চন অফিসের তথ্যমতে, উপজেলায় মোট ভোটার রয়েছেন ১ লাখ ৩৮৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ৮৩৩ জন ও মহিলা ভোটার রয়েছেন ৫১ হাজার ৫৫০ জন। উপজেলার ৬টি ইউনিয়নের ৪৫ টি কেন্দ্রের ২৯২ টি বুথে ইলেক্ট্রিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবেন সাধারণ ভোটাররা। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম রাকিব বলেন, চিলমারীতে নির্বাচনী পরিবেশ অনেক সুন্দর আছে। প্রার্থীরা তাদের প্রচারণা চালিয়ে যাচ্ছেন সুন্দর ভাবে । তবে এক স্বতন্ত্র প্রার্থীর পক্ষ থেকে একটি অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে নিবার্চনী ভেজিলেশন টিম মাঠে কাজ করছে। তারা রিপোর্ট দিলেই নিবার্চন কমিশনকে অবহিত করা হবে বলে তিনি জানান।

থেকে আরও পড়ুন

নড়াইলের কালিয়ায় দেশীয় প্রজাতির মাছ,শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে...

  হবিগঞ্জের মাধবপুরে পৌরসভায় নিম্নমান সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে এক পরিক্ষার্থীকে নিয়ে ভাইভা, নিয়োগে অনিয়ম...

উপজেলা পরিষদ নির্বাচনে ফেনী সদরের নির্বাচনে পৌর সভার পিটিআই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জালভোট...

হবিগঞ্জের মাধবপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা) নিয়োগে...