রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদগাঁওতে আদালতের নির্দেশ অমান্য করে ভবন নির্মাণ রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

 

কক্সবাজার প্রতিনিধিঃ
কক্সবাজারের ঈদগাঁও উপজেলার কানিয়াছড়াতে আদালতের নির্দেশ অমান্য করে ভবন নির্মাণের গুরুতর অভিযোগ উঠেছে।সাপ্তাহব্যাপী চলমান এ ভবন নির্মাণ কাজ নিয়ে দু পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে ।

বৃহস্পতিবার ২৭শে অক্টোবর সকালে ঈদগাঁও ইউনিয়নের কানিয়াছড়া এলাকায় সরেজমিন ভবন নির্মাণ অব্যহত দেখা যায়।

জানাযায়, ঈদগাঁও ইউনিয়নের কানিয়াছড়া এলাকার স্থানীয় বাসিন্দা মৃত ইসমাইলের ছেলে গুরা মিয়া গংয়ের ভোগদখলীয় বশতভিটার উপর লোলুপ দৃষ্টি পড়ে স্থানীয় মোঃ হোসেন লোলুপ দৃষ্টি পড়ে প্রভাবশালী চক্রের । ফলে মোঃ হোসেনের নের্তৃত্বে তার পুত্র সাইফল,এহছান,সেলিম গং ঐ জায়গাটি দখলে নিতে বিভিন্ন সময় হামলা মামলার ভয় দেখায়।
এ চক্র জায়গাটি জবর দখলের চেষ্টা করলে গুরা মিয়া গং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪ ধারার আবেদন করেন । বিজ্ঞ আদালত কাগজপত্র পর্যালোচনা করে উক্ত জায়গার বিষয়ে এসিল্যন্ড কক্সবাজারকে মতামতসহ রিপোর্ট এবং ঈদগাঁও থানাকে শান্তি শৃংখলা বজায় রাখার নির্দেশ দেন ।

এ ব্যাপারে গুরা মিয়া জানান, এলাকার প্রভাবশালী দখলবাজ মোঃ হোসেন গং কিছুদিন যাবৎ ভুক্তভোগী গুরা মিয়ার দীর্ঘদিনের ভোগদখলীয় জমি জোর করে দখলের পাঁয়তারা করে বিভিন্ন সময় হুমকি-ধমকি ও মামলা-হামলার ভয় দেখিয়ে আসছিল।
এর জেরে বর্ণিত সময় সুযোগে দলবদ্ধ ভাবে আক্রমণ করিয়া দোকান নির্মাণের চেষ্টা করেছে।এসময় জায়গা মানিক গুরা মিয়ার বাধা দিলে এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটা সহ শান্তিভঙ্গ এবং রক্তক্ষয়ী সংঘর্ষ হওয়ার সমুহ সম্ভাবনা বিদ্যমান বিধায় বিবাদীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

থেকে আরও পড়ুন

টিকটক ভিডিও বানাতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যুমোবাশ্বের নেছারী কুড়িগ্রাম: কুড়িগ্রামে টিকটক ভিডিও বানাতে...

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...