শুক্রবার, জুলাই ১২, ২০২৪
২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিনা প্রেসক্রিপশনে ওষুধ বিক্রি- নড়াইলে অতি মাত্রায় ঘুমের ওষুধ খেয়ে স্কুল ছাত্র হাসপাতালে ভর্তি

মোঃ হাচিবুর রহমান, নড়াইল প্রতিনিধিঃ

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতীতে প্রেসক্রিপশন ছাড়া ঘুমের ওষুধ বিক্রির অভিযোগ উঠেছে টোনা চৌরাস্তায় গাজী ফার্মেসীর বিরুদ্ধে। এ ঘটনায় ১৮ মার্চ (রবিবার) রাতে ওই গ্রামের দিদার শেখের ছেলে আশিক শেখ(১৬) নামে এক স্কুল ছাত্র অসুস্থ হয়ে কালিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। আশিক শেখ বড়দিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্র।

স্বজনরা জানান, পারিবারিক কলহের জেরে ওইদিন আশিক প্রেশক্রিপশন ছাড়া পার্শবর্তী বড়দিয়া বাজারে ঘুমের ওষুধ আনতে গিয়ে ফিরে আসে এবং বিকেলে টোনা চৌরাস্তায় গাজী ফার্মেসীতে গিয়ে ২ পাতা ওষুধ কিনে রাতে খেয়ে অসুস্থ হয়ে পড়লে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ২০ সেপ্টেম্বর অসুস্থ আশিক ওই ফার্মেসী থেকে ওয়ুধ কেনার কথা বললেও যথাযথ প্রমান তারা দেখাতে পারেনি।

এদিকে স্থানীয়রা জানান, এভাবে প্রেসক্রিপশন ছাড়া ওষুধ বিক্রি করায় স্কুল/ কলেজ পড়ুয়া ছাত্ররা ঘুমের ওষুধ খেয়ে আসক্ত হয়ে নিজের ও পরিবারের সর্বনাশ ডেকে আনছে। বিষয়টি প্রশাসনের নজরে রাখার আহ্বান জানান তারা।
অভিযুক্ত গাজী ফার্মেসীর মালিক মাসুম বিল্লাহ বলেন, আমি ফার্মাসিস্ট কোর্স ও ড্রাগ লাইসেন্স সম্পন্ন করে সরকারী নির্দেশনা মান্য করেই ওষুধ বিক্রি করছি। প্রেসক্রিপশন ছাড়া কোন ওষুধ আমি বিক্রি করিনা। তবে আশিক ওইদিন আমার দোকানে ঘুমের ওষুধ কিনতে এসেছিল। প্রেসক্রিপশন না থাকায় কোন ওষুধ তিনি দেননি বলে জানান।

এ বিষয়ে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের ডাক্তার মোঃ আব্দুল হাসিব জানান, ১৮ মার্চ রাত ১০ টার দিকে আশিক নামে অতিমাত্রায় ঘুমের ওষুধ খেয়ে এক রোগী আসে। এখন মোটামুটি আশংকামুক্ত। তবুও উন্নত চিকিৎসার জন্য তাকে আমরা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দিয়েছি।

থেকে আরও পড়ুন

নড়াইলের কালিয়ায় দেশীয় প্রজাতির মাছ,শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষে...

  হবিগঞ্জের মাধবপুরে পৌরসভায় নিম্নমান সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে এক পরিক্ষার্থীকে নিয়ে ভাইভা, নিয়োগে অনিয়ম...

উপজেলা পরিষদ নির্বাচনে ফেনী সদরের নির্বাচনে পৌর সভার পিটিআই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জালভোট...

হবিগঞ্জের মাধবপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা) নিয়োগে...